৬ জুন আসছে নকিয়ার নতুন স্মার্টফোন

ফিনল্যান্ড এর স্টার্টআপ এইচএমডি যখন থেকে নকিয়ার লাইসেন্স গ্রহণ করে তখন থেকে তারা গত দুই বছরে বেশ কিছু নকিয়া স্মার্টফোন রিলিজ করেছে। সবচেয়ে বড় কথা হলো তারা উইন্ডোজ ফোন এর সাথে নকিয়ার দীর্ঘদিনের সম্পর্কের ইতি ঘটিয়ে একেবারে এন্ড্রয়েড ওয়ান ভিত্তিক স্মার্টফোন বাজারে ছাড়ছে।

এটা ঠিক যে নকিয়ার আগের গৌরব আর এখন নেই, তবে তার পরেও এইচএমডির তৈরী বেশ কিছু স্মার্টফোন গ্রাহকদের ব্যাপক প্রশংসা পেয়েছে। তাছাড়া স্মার্টফোনে বোথি, থ্রিডি অজো অডিও কিংবা পেন্টা ক্যামেরার মতো কিছু যুগান্তকারী উদ্ভাবন নকিয়াকে এখনো অন্যদের থেকে আলাদা রেখেছে।

নকিয়া ফ্যানদের জন্য খুশির সংবাদ হলো আগামী ৬ জুন তারা একটি ইভেন্টে তাদের নতুন বেশ কিছু ফোন রিলিজ করবে। এইচএমডি গ্লোবালের একটি অনন্য ব্যাপার হলো তারা তাদের স্মার্টফোন লঞ্চ এর প্রতিটি ইভেন্ট ই ভিন্ন ভিন্ন শহরে আয়োজন করে। এবার তাদের ইভেন্ট হবে ইতালির একটি শহরে।

টুইটার বার্তায় তারা তাদের ৬ তারিখের ইভেন্ট এর ঘোষণা দিলেও স্বাভাবিকভাবেই কোন কোন ফোন রিলিজ হবে সে ব্যাপারে কিছুই জানায় নি। তবে ধারনা করা হচ্ছে সম্প্রতি তাইওয়ানে রিলিজ হওয়া নকিয়া এক্স৭১ এর গ্লোবাল ভার্সন আসতে পারে ইভেন্টটিতে।

তাছাড়া নকিয়া ৬.২ ও নকিয়া ২.২ আসার ব্যাপারেও গুঞ্জন শোনা যাচ্ছে। সেই সাথে নকিয়ার ক্লাসিক কোন ফিচার ফোনের নতুন সংস্করণ আসলেও অবাক হওয়ার কিছু থাকবে না।

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

আমাদের প্রশ্ন করুন!