নতুন হুয়াওয়ে ফোনে থাকবেনা ফেসবুক অ্যাপ!

হুয়াওয়ের নিষেধাজ্ঞা নিয়ে নতুন করে ভূমিকা দেয়ার কিছুই নেই। এর বেশ ধরে গুগল সহ বড় বড় আমেরিকান কোম্পানিগুলো হুয়াওয়েকে কোন ধরনের প্রযুক্তিগত সিদ্ধান্ত না দেয়ার ঘোষণা দেয়। এবার একই পথে পা বাড়ালো আরেক টেক জায়ান্ট ও সোশ্যাল মিডিয়া গ্রুপ ফেসবুক।

সামনের দিনগুলোতে বাজারে আসতে যাওয়া হুয়াওয়ে ফোনগুলোতে ফেসবুক, হোয়াটসঅ্যাপ কিংবা ইন্সটাগ্রামের মতো ফেসবুক মালিকানাধীন কোন অ্যাপ প্রি-ইন্সটল করে দিতে পারবে না।

ফেসবুকের এ সিদ্ধান্তের মাধ্যমে তারাও প্রকাশ করলো যে এই পরিস্থিতিতে হুয়াওয়ের উপরে তারা আগের মতো ভরসা রাখতে পারছে না। অবশ্য হুয়াওয়ে এ ব্যাপারে কোন বিবৃতি দেয় নি এখনও পর্যন্ত।

এই সিদ্ধান্তের ক্ষেত্রে সাধারণ মানুষদের তেমন কোন আসবে যাবে না। কারণ গ্রাহকেরা চাইলেই গুগল প্লে স্টোর থেকে এসব অ্যাপ নিজেদের হুয়াওয়ে ফোনে ইন্সটল করতে পারবে। অবশ্য সেটাও নির্ভর করছে গুগল কতদিন তাদেরকে প্লে স্টোর সেবা দিবে সেটার উপর।

যাই হোক, আপাতত গ্রাহকদের এটা নিয়ে চিন্তার কোন কারণ নেই। কারণ ফেসবুক হুয়াওয়ে ফোন থেকে তাদের অ্যাপে এক্সেস করা এখনো ব্লক করে দেয় নি।

সব কোম্পানিই চায় তাদের অ্যাপগুলো বিভিন্ন কোম্পানির ফোনে ইন্সটল করা অবস্থায় আসুক। এতে গ্রাহকেরা সহজেই এসব অ্যাপ ব্যবহার করতে পারে বলে তাদের আয় ও বাড়ে। তাই বুঝাই যাচ্ছে ফেসবুক অনেকটা চাপের মুখে পড়েই স্রোতের বিপরীত এ সিদ্ধান্ত নিয়েছে।

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

আমাদের প্রশ্ন করুন!