রেডমি নোট ৭ নিয়ে তীব্র সমালোচনার শিকার শাওমি

সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে বাংলাদেশে অফিসিয়ালি লঞ্চ করা হলো শাওমি রেডমি নোট ৭ স্মার্টফোন। ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা নিয়ে আলোচনার ঝড় বইয়ে দেয়া এই ডিভাইসটির জন্য এতদিন অপেক্ষায় ছিল বাংলাদেশের শাওমি ভক্তরা। জানুয়ারিতে ঘোষণা হওয়া শাওমি রেডমি নোট ৭ ভারতে ইতোমধ্যেই বিক্রি শুরু হয়েছে। তবে বাংলাদেশে গতকালই ফোনটি আনুষ্ঠানিকভাবে লঞ্চ হলো।

শাওমি রেডমি নোট ৭ ফোনের প্রধান আকর্ষণ হচ্ছে এর ক্যামেরা। ডিভাইসটির মূল ক্যামেরায় পাচ্ছেন ৪৮ মেগাপিক্সেল সেন্সর। এর ডুয়াল লেন্স সেটাপের সাথে থাকছে একটি ৫ মেগাপিক্সেল সেন্সর। সেলফি ক্যামেরাটি ১৩ মেগাপিক্সেল, যা ওয়াটার ড্রপ নচের মধ্যে দেয়া হয়েছে। ৬.৩ ইঞ্চি স্ক্রিনের এই ফোনে রয়েছে স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসর।

চমৎকার এই স্পেসিফিকেশন দেখে এতদিন বেশ আনন্দেই ছিল শাওমি ভক্তরা। কিন্তু সেই সুখ বেশিদিন স্থায়ী হলোনা। ৩১ মার্চ ঢাকায় এক জাকজমকপূর্ণ অনুষ্ঠানে ফোনটির অফিসিয়াল মূল্য প্রকাশ করেছে শাওমি। আর সেখান থেকেই বিপত্তি শুরু। কারণ, মানুষজন এর নির্ধারিত দাম মোটেই পছন্দ করেনি।

বাংলাদেশের বাজারে রেডমি নোট ৭ এর দাম ধরা হয়েছে নিম্নরূপ:

  • ৩জিবি/৩২জিবি ১৭,৯৯৯ টাকা
  • ৪জিবি/৬৪জিবি ১৯,৯৯৯ টাকা
  • ৪জিবি/১২৮জিবি ২১,৯৯৯ টাকা

এই ঘোষণাটি শাওমি বাংলাদেশ এর ভেরিফাইড ফেসবুক পেজে পোস্ট করার পর থেকেই সেখানে উত্তেজিত ফেসবুকাররা তীব্র সমালোচনামূলক কমেন্ট নিয়ে ঝাঁপিয়ে পড়ে। অকথ্য ভাষায় গালিগালাজ করে দেয়া কমেন্টগুলো থেকে তুলনামূলক কম গালাগালি আছে এরকম কিছু কমেন্টের স্ক্রিনশট এখানে তুলে ধরা হল।

নিচে শাওমির ফেসবুক পোস্ট এম্বেড করে দেয়া হয়েছে।

Posted by Mi Bangladesh on Sunday, March 31, 2019

৪৮ মেগাপিক্সেল রেডমি নোট ৭ প্রো (৪জিবি/৬৪জিবি) এর দাম ভারতে ১৩,৯৯৯ রুপি থেকে শুরু হয়েছিল। সেই তুলনায় রেডমি নোট ৭ এর দাম বাংলাদেশে অনেক বেশি বলেই মন্তব্য করেছেন ক্ষুব্ধ আগ্রহী ক্রেতারা।

তার ওপর দারাজ ডটকমে ৪ এপ্রিল প্রথম সেল দেয়ার কথা ঘোষণা দেয়ার পর লোকজন আরো চটেছে। কেউ কেউ সরাসরি শোরুমে এবং/অথবা পিকাবুতে বিক্রি করার দাবী জানিয়েছেন। দারাজে শর্ত সাপেক্ষে কিছু ডিসকাউন্ট মিলবে, তবে তা ক্ষুব্ধ জনতার মন গলাতে ব্যর্থ হয়েছে বলেই আপাতদৃষ্টিতে মনে হচ্ছে।

আপনিও কি অপেক্ষায় ছিলেন রেডমি নোট ৭ এর?

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.