তরুণদের জন্য আসছে শাওমির নতুন স্মার্টফোন সিরিজ ‘CC’

শাওমি প্রথমদিকে তাদের মি ব্র্যান্ড এর আওতায় সব স্মার্টফোন রিলিজ করলেও গত বছর থেকে তারা তাদের ফোনগুলোর জন্য আলাদা আলাদা সাব ব্র্যান্ড ঘোষণা করেছে। এটা এক হিসেবে ভালো কারণ শাওমি বছরে অসংখ্য ফোন উৎপাদন করছে। সব একই ব্র্যান্ড নেম এর আওতায় থাকলে গ্রাহকদের নাম নিয়ে কনফিউশনে পড়তে হয়।

এবার তারা তরুণদের কথা চিন্তা করে তাদের স্মার্টফোন পোর্টফোলিও তে নতুন এক সিরিজ যুক্ত করতে যাচ্ছে। এই সিরিজের নাম হবে “CC” বা সিসি। সিসি দিয়ে মূলত কালারফুল ও ক্রিয়েটিভ নির্দেশ করছে তারা। নাম থেকেই বুঝা যাচ্ছে যে তরুণদের স্টাইলের কথা মাথায় রেখেই এই সিরিজ ডেভেলপ করা হচ্ছে।

এই সিরিজের ফোনগুলো মেইতু ব্র্যান্ডনেমে আসতে পারে। কারণ গতবছরই শাওমি আরেক এমার্জিং চাইনিজ স্মার্টফোন ব্র্যান্ড মেইতু কে কিনে নিয়েছিল।

গতকাল শাওমি সিইও লেই জুন তার ওয়েইবো একাউন্টে সিসি সিরিজ নিয়ে বিস্তারিত জানান। তিনি বলেন, “অবশেষে আজকে শাওমি সিসি আসতে যাচ্ছে। এটা সারা পৃথিবীতে থাকা তরুণদের মোবাইল ফোন ট্রেন্ড হতে যাচ্ছে।”

এই সিরিজটি শাওমির সবচেয়ে কনিষ্ঠ প্রোডাক্ট ডিজাইন টিম “চিক এন্ড কুল ৯০” এর ডিজাইন করা। এই ডিজাইন টিম এর বিশেষত্ব হচ্ছে তারা চারুকলা তে বেশ পারদর্শী। তাই তাদের ডিজাইন ও ডেভেলপ করা প্রোডাক্টে শিল্পের ছোঁয়া পাওয়া যাবে।

লেই জুন আরো বলেন যে তাদের এই সিরিজের ফোনগুলো তরুন্দদের ফ্ল্যাগশিপ হতে যাচ্ছে। একই সাথে এগুলোর বিশেষত্ব থাকবে ক্যামেরা টেকনোলজি ও ডিজাইনে। শাওমি ও মেইতু এই এআই এস্থেটিকস টিম এর ক্যামেরার এস্থেটিকস এর ডেভেলপমেন্টে কাজ করছে।

সিসি সিরিজের প্রথম ফোন

জানা গিয়েছে তাদের এই সিসি সিরিজের প্রথম ফোন হতে যাচ্ছে শাওমি সিসি৯। মূলত শাওমির বয়স ৯ বছর হওয়াতে তাদের সিসি সিরিজের প্রথম ফোনের নাম ৯ রাখা হয়েছে। এতে আসুস জেনফোন ৬ এর মতো ফ্লিপ আপ ক্যামেরা ডিজাইন রাখা হয়েছে। তবে এটাতে নাকি ট্রিপল ক্যামেরা সেটআপ থাকতে পারে রেডমি কে২০ প্রো এর মতো।

তাদের নতুন এ সিসি সিরিজ নিয়ে আপনার কি মতামত? কমেন্টে জানাতে পারেন।

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.