অ্যাপল ছেড়ে দিচ্ছেন আইফোনের ডিজাইনার জনি আইভ

কেউ যদি বলে অ্যাপলের সবচেয়ে জনপ্রিয় প্রডাক্ট এর নাম কি তাহলে সবার আগে যার নাম আসবে সেটি হলো তাদের আইফোন। অ্যাপল না চিনলেও আইফোন চেনে না এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। আর অ্যাপল এর এই জনপ্রিয় প্রোডাক্ট আইফোনের ডিজাইনার এর নাম হলো জনি আইভ। দীর্ঘ ২৭ বছর অ্যাপলে ডিজাইনার হিসেবে কাজ করার পর অবশেষে তিনি অ্যাপল এর চাকরী ছেড়ে দিচ্ছেন।

স্যার জনি আইভ একজন ব্রিটিশ নাগরিক এবং পেশায় একজন ইন্ডাস্ট্রিয়াল ডিজাইনার। অ্যাপল ছাড়ার আগ পর্যন্ত তিনি অ্যাপল এর চিফ ডিজাইন অফিসার হিসেবে কাজ করছেন। তিনি অ্যাপলের আইফোন, আইপ্যাড, ম্যাকবুক সহ গুরুত্বপূর্ন প্রোডাক্টগুলো থেকে শুরু করে অ্যাপল এর ক্যাম্পাস এর ডিজাইনও করেছেন।

ইন্ডাস্ট্রিয়াল ডিজাইন জগতে তাকে একজন আদর্শ হিসেবে ধরা হয়। প্রচণ্ড মেধাবী এই ব্যক্তিটি ব্রিটেনের রয়াল সোসাইটি অব ইঞ্জিনিয়ারিং এর একজন ফেলো। সেই তিনি ব্রিটেনের সর্বোচ্চ খেতাব নাইট উপাধী ও পেয়েছেন।

ডিজাইন জগতে অসামান্য অবদানের জন্যই তাকে নিয়ে এত আলোচনা। সেই সাথে তাকে অ্যাপলের সফলতার পিছনের ব্যক্তিগুলোর একজন বিবেচনা করা হয়।

অনেকে মনে করছেন তিনি অ্যাপল ছাড়ার পর ডিজাইন কিংবা প্রিমিয়ামনেস এর দিক থেকে অ্যাপল এর জনপ্রিয়তা কমবে। ইতিমধ্যে জনি আইভ এর বিদায়ের ঘোষণায় অ্যাপল এর শেয়ারের মূল্য কমে গিয়েছে।

জনি আইভি অ্যাপল ছেড়ে তার নিজের একটি ডিজাইন বিষয়ক ফার্ম গড়ে তুলতে যাচ্ছেন যার নাম হবে “লাভফ্রম”। অ্যাপল ছেড়ে গেলেও ডিজাইন জগতে তিনি আরো অসংখ্য অবদান রেখে যাবেন সেটাই কামনা।

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

আমাদের প্রশ্ন করুন!