আসছে শাওমির নতুন ফোন মি সিসি৯ মেইতু এডিশন

তরুণ প্রজন্মকে লখয়ও করে শাওমি আর তাদের সাবসিডিয়ারি মেইতু মিলে সিসি নামক নতুন এক স্মার্টফোণ সিরিজ আনতে যাচ্ছে এটা অনেকটা পুরোনো খবরই বলা চলে। শাওমির সিইও লেই জুন নিজেই কিছুদিন আগে এক সোশ্যাল মিডিয়া পোস্টে তাদের নতুন এ সিরিজের ব্যাপারে বিস্তারিত প্রকাশ করেন।

তবে তাদের সিসি সিরিজের প্রথম ফোন কি হতে পারে এবং কবে আসতে পারে সেটা নিয়ে অনেক ধোঁয়াশা ছিল। শোনা যাচ্ছিল সিসি৯ ও সিসি৯ ই নামে এই সিরিজের দুটি স্মার্টফোন আসতে যাচ্ছে। তবে এবার জানা গেলো জুলাই এর ২ তারিখে তারা সিসি সিরেজের আরো একটি স্মার্টফোন, যার নাম হতে পারে সিসি৯ মেইতু এডিশন বাজারে ছাড়তে পারে।

গতকাল শাওমি সিইও লেই জুন ওয়েইবো তে “লিটল প্রিন্সেস” কোডনেমের একটি স্মার্টফোনের প্যাকেহিং ডিটেইলস আর সেই সাথে কিছু ক্যামেরা স্যাম্পল শেয়ার করেন। জানা গিয়েছে এটাই নাকি হতে যাচ্ছে শাওমি মি সিসি৯ মেইতু এডিশন।

সিসি৯ মেইতু এডিশনের ডিজাইন অনেকটা সিসি৯ অরিজিনাল এর মতোই হতে যাচ্ছে। তবে এর ডিজাইনে ডুয়াল টোন গ্র্যাডিয়েন্ট ডিজাইনে পিঙ্ক কালার ব্যবহার করা হয়েছে। মূলত তরুণীদের ফ্যাশানের উপর লক্ষ্য রেখে মেইতু এডিশনের ডিজাইন করা হয়েছে।

এমনকি TENNA এর তালিকা থেকে এর স্পেসিফিকেশনের কিছু বিষয়ও লিক হয়ে গিয়েছে ইতিমধ্যে। সেখান থেকে জানা যায় এতে থাকছে ৬.৩৯ ইঞ্চির ওয়াটারড্রপ নচযুক্ত ডিসপ্লে। এর নচে থাকছে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। পাশাপাশি এতে থাকবে ৪৮ মেগাপিক্সেল মেইন ক্যামেরা সহ ট্রিপল ক্যামেরা সেটআপ।

প্রসেসর হিসেবে কোয়ালকমের নতুন স্ন্যাপড্রাগন ৭৩০ চিপসেট এবং তার সাথে ৮ জিবি র‍্যাম এর ভ্যারিয়েন্টেও পাওয়া যাবে এটি। এতে পাওয়ার দিবে ৩৯৪০ মিলিএম্প এর একটি ব্যাটারি। যেহেতু এটা তরুণীদেরকে লক্ষ্য করে বাজারে আসবে তাই এর ক্যামেরাতে কিছু সেলফি ফিল্টার ও বিউটি ইফেক্ট যুক্ত থাকতে পারে। তাছাড়া ৭ টি ভিন্ন ভিন্ন রঙ এ বাজারে আসবে ফোনটি।

 

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

আমাদের প্রশ্ন করুন!