স্যামসাং গ্যালাক্সি নোট ১০ আসছে ৭ আগস্ট

অবশেষে স্যামসাং তাদের ফ্ল্যাগশিপ গ্যালাক্সি নোট ১০ মুক্তির তারিখ ঘোষণা করলো। আগস্ট মাসের ৭ তারিখে নিউইয়র্কে অবমুক্ত হতে যাচ্ছে ফোনটি। স্যামসাং এর মূলত দুটো ফ্ল্যাগশিপ সিরিজ। একটি হলো তাদের গ্যালাক্সি এস সিরিজ আর অন্যটি হলো গ্যালাক্সি নোট সিরিজ। এদের মাঝে এস সিরিজটি সবার জন্য হলেও নোট সিরিজটি মূলত প্রফেশনালদের টার্গেট করে তৈরী করা হয়।

নোট সিরিজে তাদের বিখ্যাত স্টাইলাস সহ এমন কিছু সফটওয়্যার রিলেটেড ফিচার থাকে যা যেকোন কর্মজীবিদের কাজকে আরো সহজ করে তুলতে পারে। হার্ডওয়্যার এর দিক থেকে ব্যাটারি ও ডিসপ্লে বাদে এস সিরিজের সাথে তেমন একটা পার্থক্য চোখে পড়ে না অবশ্য।

ইতিমধ্যে গ্যালাক্সি নোট ১০ নিয়ে অনেক জল্পনা কল্পনা শুরু হয়ে গিয়েছে। বিভিন্ন কনসেপ্ট ও লিকড ইমেজ ছড়িয়ে পড়ছে অনলাইনে। তবে স্যামসাং তাদের অফিশিয়াল ইভেন্ট ইনভাইটেশনে খুব বেশি কিছু প্রকাশ করেনি।

তবে তাদের প্রকাশিত একটি ছবিতে একটি ক্যামেরা লেন্স এর উপর তাদের নোট সিরিজের স্টাইলাস দেখা যায়। ধারনা করা হচ্ছে নোট ১০ এর ডিসপ্লের মাঝে সিঙ্গেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা যুক্ত থাকতে পারে এবং এটি তারই ইঙ্গিত।

শোনা যাচ্ছে নতুন নোট ১০ এ হয়তো শেষ পর্যন্ত ৩.৫ মিমি অডিও জ্যাক বাদ দেয়া হতে পারে। তাছাড়া আরেকটি খবরে জানা যায় এটি নাকি দুটি আলাদা আলাদা সাইজের ডিসপ্লে নিয়ে বাজারে আসবে। অবশ্য এখনো পর্যন্ত কোন খবরই নিশ্চিত নয়।

আশা করা যায় আগস্টের ৭ তারিখে মুক্তির আগেই তাদের এই ফোন নিয়ে আরো তথ্য জানা যাবে। কারণ এর আগেও স্যামসাং তাদের ফ্ল্যাগশিপগুলোকে লিক হওয়ার হাতে থেকে রক্ষা করতে পারেনি।

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

আমাদের প্রশ্ন করুন!