৪৮ মেগাপিক্সেল ক্যামেরার নতুন শাওমি ফোন মি এ৩ আসছে

শাওমির সব ফোন তাদের এন্ড্রয়েডভিত্তিক মিইউআই সফটওয়্যার চালিত হলেও তাদের “মি এ” সিরিজটি একটু ব্যতিক্রম। এই সিরিজের মূল আকর্ষণ হচ্ছে এর অপারেটিং সিস্টেম আর ক্যামেরা। অপারেটিং সিস্টেম হিসেবে তাদের এই সিরিজে গুগলের এন্ড্রয়েড ওয়ান ব্যবহার করা হয়।

গুগলের পিক্সেল ফোনগুলোর পর এন্ড্রয়েড ওয়ান চালিত ফোনগুলোই সবচেয়ে পিউর ও আপ-টু-ডেট এন্ড্রয়েড অভিজ্ঞতা দেয়। একই সাথে এই সিরিজের আগের দুটো ফোন মি এ১ এবং মি এ২ তে ছিল অসাধারণ ক্যামেরা। তাই বাজেটের মাঝে শাওমির এ সিরিজ প্রতিবারই বাজার কাঁপিয়েছে।

মি এ১ এবং এ২ এর জনপ্রিয়তার পর গ্রাহকেরা অনেকদিন ধরেই মি এ৩ এর জন্য অপেক্ষা করে আছে। শাওমি ও হয়তো এই জনপ্রিয়তাকে পুঁজি করে মি এ৩ নিয়ে আসতে যাচ্ছে খুব শীঘ্রই। কারণ সম্প্রতি শাওমির একটি ফোন এফসিসি এর সাইটে লিস্টেড হয়। সেখান থেকে M1906F9SH মডেল নম্বরযুক্ত ফোনটির ব্যাক প্যানেলের ডিজাইনের একটি ডায়াগ্রাম পাওয়া যায়।

সেই ছবিতে দেখা যায় এর পিছন দিকের ডিজাইন অনেকটা রেডমি নোট ৭ সিরিজের মতো। এর পিছনের ক্যামেরা মডিউলের নিচে ৪৮ মেগাপিক্সেল এআই ক্যামেরা লেখা আছে। এটা থেকে স্পষ্টই হচ্ছে যে ফোনটি ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা নিয়ে আসছে।

তবে সবচেয়ে মজার এবং এন্ডয়েড ওয়ান ভক্তদের জন্য আশাব্যাঞ্জক ব্যাপার হলো এর ব্যাক প্যানেলের নিচের দিকে ছোট করে নতুন স্টাইলে এন্ডয়েড ওয়ান এর লোগো আঁকা আছে। তাই মোটামুটি নিশ্চিতভাবে বলা যায় এটিই তাদের পরবর্তী এন্ড্রয়েড ওয়ান ফোন।

আরেকটি ব্যাপার নিশ্চয়ই দেখতে পাচ্ছে যে এর ব্যাক প্যানেলে কোন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার চোখে পড়ছে না। হয়তো এতে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ব্যবহার করা হবে। গত মাসে TENNA লিস্টিং এ  M1906F9SC মডেল নম্বরের একটি ফোন চোখে পড়ে। যেটার ডিজাইন অনেকটা শাওমির আপকামিং মি সিসি ৯ই এর মতো।

তাই ধারনা করা হচ্ছে, মি এ৩ হয়তো সেটারই রিব্র্যান্ড হতে যাচ্ছে। যদি তাই হয় তাহলে সাম্প্রতিক লিক থেকে ধারনা করা যায় এতে স্ন্যাপড্রাগন ৬৬৫ চিপ, ৬ জিবি র‍্যাম, ১২৮ জিবি স্টোরেজ, ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা এবং ৪০০০ মিলিএম্প এর ব্যাটারি থাকতে পারে।

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.