৬৪ মেগাপিক্সেল ক্যামেরা ফোন আনছে শাওমি

ক্যামেরার মেগাপিক্সেল ই সবকিছু না। ভাল ছবির জন্য আরো অনেক কিছুই নির্ভর করে। তার পরেও বেশি মেগাপিক্সেল আপনাকে সুবিধা বৈ অসুবিধা কিছু করবে না। বেশি মেগাপিক্সেলের ক্যামেরা মানে আপনি ছবিতে বেশি ডিটেইলস পাবেন যার ফলে জুম করলেও ছবি ফেটে যাবে না।

সম্প্রতি শাওমি সোশ্যাল মিডিয়াতে একটি গ্রাফিকাল টিজার প্রকাশ করেছে যেখানে দেখা যায় চাইনিজ ভাষায় কিছু জিনিস লেখা আর ইংরেজিতে ৬৪০০ মানে ৬৪ মেগাপিক্সেল ম্যাকেরা ইঙ্গিত দেয়া। তাছাড়া এতে একটি বিড়ালের ছবিকে চোখের কাছে জুম করে অনেক বেশি ডিটেইল এর ইঙ্গিত ও দেয়া হয়েছে। তারা মানে বুঝাই যাচ্ছে শাওমি ৬৪ মেগাপিক্সেল ক্যামেরার কোন ফোন নিয়ে কাজ করছে।

তবে ক্যামেরার সেন্সরটি কোন কোম্পানির তা নিয়ে এখনো কিছু বলে নি তারা। যতদূর ধারনা করা হচ্ছে এটা স্যামসাং এর জিডব্লিউ ১ সেন্সর। এই সেন্সরের কোন ফোন এখনো বাজারে আসে নি এখনো। শোনা গেছে রিয়েলমি ও নাকি এরকম একটি ৬৪ মেগাপিক্সেল সেন্সরের ফোন নিয়ে কাজ করছে।

স্যামসাং এর সেন্সরটি তাদের আইসোসেল টেকনোলজির সেন্সর যেটি আসলে লো লাইটে ১৬ মেগাপিক্সেল হিসেবে এবং আউটডোরে উজ্জ্বল আলোতে ৬৪ মেগাপিক্সেলের সেন্সর হিসেবে কাজ করবে।

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

আমাদের প্রশ্ন করুন!