ফোনের সব ছবি ও ভিডিও গুছিয়ে রাখবে গুগল গ্যালারি গো অ্যাপ

এন্ড্রয়েড ডিভাইসে ছবি দেখা, এডিট করা কিংবা অরগানাইজ করার জন্য গুগলের তৈরী ফটোজ অ্যাপ খুবই কাজের। সেই সাথে এটি ড্রাইভে ছবি ব্যাকআপ রাখতেও সাহায্য করে।

এন্ড্রয়েড ওয়ান ভিত্তিক ফোনগুলোতে অ্যাপটি ইন্সটল করাই থাকে। তবে অসংখ্য ফিচারে ঠাসা হয়ে অ্যাপটি অনেকটাই ভারী হয়ে গিয়েছে। ৫১২ মেগাবাইট কিংবা ১ জিবি র‍্যাম এর ফোনে এটি অনেক স্টোরেজ ও র‍্যাম দখল করে।

আর এই সমস্যা থেকে মুক্তি দিতে গুগল তাদের জনপ্রিয় অ্যাপটির লাইট ভার্সন নিয়ে এসেছে। এন্ড্রয়েড গো এর সাথে মিল রেখে এর নাম রাখা হয়েছে গ্যালারি গো।

এটা আপনার ছবিকে পিপল, প্লেসেস, ফাইলস সহ বিভিন্ন ক্যাটাগরিতে স্বয়ংক্রিয়ভাবে অরগানাইজ করে রাখবে। সেই সাথে এতে বেসিক কিছু ফটো এডিটিং টুলস ও যুক্ত করা হয়েছে। আর এই সবগুলো সার্ভিসই কোন নেট কানেকশন ছাড়া অফলাইনেই ব্যবহার করা যাবে। তবে এই গ্যালারি গো আপনার ফটো ও ভিডিও অনলাইনে ব্যাকআপ রাখবেনা। অনলাইনে গুগল একাউন্টে ফ্রি আনলিমিটেড ফটো ও ভিডিও আপলোড করে ব্যাকআপ রাখতে চাইলে গুগল ফটোস এপ ব্যবহার করতে পারেন (এখানে ক্লিক করে জেনে নিন)

মজার ব্যাপার হচ্ছে এত ফিচারে ঠাসা অ্যাপটির সাইজ মাত্র ১০ মেগাবাইট এবং এটি র‍্যাম এর উপর অতিরিক্ত কোন চাপ ফেলে না। এটি এন্ড্রয়েড ৮.১ ও এর পরবর্তী ভার্সনগুলোতে চলবে। গ্যালারি গো ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

আমাদের প্রশ্ন করুন!