চল্লিশ লাখ রেডমি নোট ৭ সিরিজের ফোন বিক্রি করেছে শাওমি

কম লাভে ক্রেতাদেরকে অন্য কোম্পানির তুলনায় ভালো স্পেসিফিকেশনের ফোন দিয়ে প্রথম থেকেই ক্রেতাদের মন জয় করে নিয়েছে শাওমি। তারা স্বল্প ব্যবধানে নতুন নতুন মডেল নিয়ে আসলেও তাদের একেকটি মডেলের বিক্রির পরিমাণ নেহাৎ কম নয়। এটাই শাওমির সফলতার রহস্য। অল্প লাভে বেশি ইউনিট বিক্রি করে তারা তাদের প্রফিটের লক্ষ্য ঠিকই পূরণ করে নেয়।

সম্প্রতি তারা তাদের রেডমি সিরিজকে স্বতন্ত্র একটি সাব ব্র্যান্ড হিসেবে ঘোষণা করেছে। এই সাব ব্র্যান্ড দিয়ে তারা মূলত তাদের বাজেট ফোনগুলোকে বাজারজাত করবে। এরই ধারাবাহিকতায় তারা তাদের রেডমি সাব ব্র্যান্ড এর অধীনে রেডমি নোট সিরিজের সপ্তম প্রজন্ম রেডমি নোট ৭ অবমুক্ত করেছে বেশ কিছুদিন আগে। সম্প্রতি বাংলাদেশেও শাওমি তাদের জমকালো ইভেন্টের মাধ্যমে ফোনটির ঘোষণা দেয়। দারাজ ডট কম ডট বিডি তে এক্সক্লুসিভ ডিস্কাউন্টে ফোনটি পাওয়া যাবে। শাওমি জানিয়েছে এখনও পর্যন্ত তাদের রেডমি নোট ৭ ফোনগুলো বিক্রি হয়েছে ৪ মিলিয়ন বা ৪০ লাখ ইউনিটেরও বেশি। অবশ্য শাওমির জন্য এটা নতুন কিছু নয়। তাদের রেডমি নোট সিরিজ বরাবরই রেকর্ড সংখ্যক ইউনিট বিক্রি হয়।

গ্লোবাল মার্কেটের জন্য রেডমি নোট ৭ বাজারে ছাড়লেও, শুধুমাত্র চীন ও ভারতের জন্য রেডমি নোট ৭ প্রো নামে আরেকটি ভ্যারিয়েন্ট ও এনেছে। অবশ্য সামান্য শক্তিশালী প্রসেসর ও ক্যামেরা সেন্সরের ব্র্যান্ড ব্যতিত এদের মাঝে কোন পার্থক্য নেই। যতদূর জানা গেছে রেডমি নোট ৭ প্রো ভারত ও চীনের বাইরে অফিশিয়ালি বিক্রি হওয়ার সম্ভাবনা নেই।

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

আমাদের প্রশ্ন করুন!