মি ব্যান্ড ৪ এর সাথে পাল্লা দিতে এলো অনার ব্যান্ড ৫

সাধ্যের মাঝে ফিটনেস ব্যান্ড এর চাহিদা গত কয়েক বছর ধরে শাওমিই পূরণ করে আসছে। তবে হুয়াওয়ে ও কোনদিক দিয়ে কম নয়। মি ব্যান্ড এর মতো হুয়াওয়ের অনার ব্যান্ড গুলোও তুমুল জনপ্রিয়। আর এগুলোর দামও কাছাকাছি হওয়াতে সবসময়ই এদের মাঝে একটা প্রতিযোগিতা লেগেই থাকে।

আর এ প্রতিযোগিতার পারদ আরেকটু চড়িয়ে দিতেই মি ব্যান্ড ৪ লঞ্চ হওয়ার কিছুদিন যেতে না যেতেই হুয়াওয়ে ও তাদের ফিটনেস ব্যান্ড এর আপগ্রেডেড ভার্সন অনার ব্যান্ড ৫ নিয়ে আসলো। দেখতে এটা অনেকটা এর আগের ভার্সন অনার ব্যান্ড ৪ এর মতো হলেও এতে বেশ কিছু ইম্প্রুভমেন্ট এসেছে।

এতে রয়েছে ০.৯৫ ইঞ্চির রঙ্গিন এমোলেড ডিসপ্লে যা ২.৫ ডি কার্ভড গ্লাসে মোড়ানো। অনার সিইও জর্জ ঝাও এর মতে এতে রয়েছে ব্লাড অক্সিজেন মনিটর যেটি রক্তে অক্সিজেনের ঘাটতি হলে সেটি পরিমাপ করে ব্যবহারকারীকে জানিয়ে দিবে। এটা নিঃসন্দেহে চমৎকার একটি ফিচার। এছাড়া এটি আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এর সাহায্যে ২৪ ঘন্টা হার্ট রেট মনিটর করবে। সবচেয়ে বড় কথা হলো অনার ব্যান্ড ৫ এর হার্ট রেট মনিটরের নির্ভুলতা প্রায় ৯৭.৮ ভাগ। এছাড়া স্লিপ এনলাইসিস এর জন্য এতে আছে হুয়াওয়ের ট্রু স্লিপ ২.০ প্রযুক্তি।

অনার ব্যান্ড ৫ ব্লুটুথ ৪.২ সাপোর্ট করে এবং এটি পানির নিতে ৫০ মিটার পর্যন্ত ওয়াটারপ্রুফ। হুয়াওয়ে দাবী করছে এতে থাকা ১০০ মিলিএম্প এর ব্যাটারি ১৪ দিন পর্যন্ত ব্যাকআপ দিতে পারবে। তবে ২৪ ঘন্টা হার্ট রেট মনিটর করলে ব্যাটারি মাত্র ৬ দিন ব্যাকআপ দিবে।

ব্যান্ডটির স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্ট এর দাম ধরা হয়েছে ১৮৯ ইউয়ান এবং এনএফসি যুক্ত আরেকটি ভ্যারিয়েন্ট এর দাম ধরা হয়েছে ২১৯ ইউয়ান। এ মাসের ২৯ তারিখ থেকে চীনের বাজারে পাওয়া যাবে এটি।

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

আমাদের প্রশ্ন করুন!