শাওমির নতুন গেমিং ফোন ব্ল্যাকশার্ক ২ প্রো এলো ১২জিবি র‍্যাম নিয়ে

রেজার কিংবা আসুসের মত শাওমিও মোবাইল গেমিং এর উজ্জ্বল ভবিষ্যতের কথা বুঝতে পেরে তাদের গেমিং ফোনের সিরিজ ব্ল্যাকশার্ক লঞ্চ করেছিলো। ইতিমধ্যে ব্ল্যাকশার্ক সিরিজের দুটি ফোন তারা মুক্তি দিয়েছে। এবারে তারা ব্ল্যাকশার্ক সিরিজের তৃতীয় কিস্তি হিসেবে মুক্তি দিলো ব্ল্যাকশার্ক ২ প্রো। নাম শুনেই বুঝতে পারছেন যে এটা আসলে তাদের ব্ল্যাকশার্ক ২ এরই একটু আপগ্রেডেড ভার্সন। এমনকি ডিজাইন এরে দিক থেকে তেমন কোন পরিবর্তন আনা হয় নি ফোনটিতে।

তবে হার্ডওয়ারে বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে। এর টাচ রেসপন্স আগের চেয়ে অনেক দ্রুতগতির করা হয়েছে। ব্ল্যাকশার্ক ২ তে ডিসপ্লের টাচ রেসপন্স ৪৩.৫ মিলিসেকেন্ড থাকলেও এটার ক্ষেত্রে তা কমিয়ে ৩৪.৭ মিলিসেকেন্ডে নিয়ে এসেছে শাওমি। সাধারণ ব্যবহারকারীদের কাছে এই আপগ্রেডটির কোন তাৎপর্য না থাকলেও গেমারদের জন্য এটা বেশ গুরুত্বপূর্ন। কারণ পাবজির মত মাল্টিপ্লেয়ার গেমে টাচ ল্যাটেন্সি অনেক সময় জয়-পরাজয়ে বিশাল ভূমিকা রাখে।

সবচেয়ে বড় কথা হচ্ছে এর প্রসেসর হিসেবে স্ন্যাপড্রাগন ৮৫৫ প্লাস ব্যবহার করা হয়েছে যা এর আগে আমরা আসুসের আরওজি ফোন ২ তে দেখেছি। এই প্রসেসরটি আসলে স্ন্যাপড্রাগন ৮৫৫ এরই ওভারক্লকড ভার্সন যা গেমিং এ বেশ সহায়ক। তবে ফোনটির ডিসপ্লে রিফ্রেশ রেট শাওমি এখনো ৬০ হার্টজ এই সীমাবদ্ধ রেখেছে যেখানে রেজার কিংবা আসুস তাদের গেমিং ফোনে ১২০ হার্জ এর ডিসপ্লে ব্যবহার করেছে। এদিক থেকে ব্ল্যাকশার্ক ২ গেমিং ফোনের বাজারে অনেকটাই পিছিয়ে পড়তে পারে।

ব্ল্যাকশার্ক ২ প্রো এর স্পেসিফিকেশন

ডিসপ্লেঃ ৬.৩৯ ইঞ্চি, ফুল এইচডি প্লাস, ১৯.৫:৯ এস্পেক্ট রেশিওর ৬০ হার্টজ রিফ্রেশ রেট এর এমোলেড (টাচ সেন্সিং ২৪০ হার্টজ) ডিসপ্লে।

চিপসেটঃ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ প্লাস

র‍্যামঃ  ১২ জিবি

স্টোরেজঃ ২৫৬ জিবি (ইউএফএস ৩.০)

ক্যামেরাঃ ডুয়াল রিয়ার ক্যামেরা, এলইডি ফ্ল্যাশ

  • ৪৮ মেগাপিক্সেল সনি আইএমএক্স ৫৮৬ সেন্সর
  • ১২ মেগাপিক্সেল টেলিফটো লেন্স (২এক্স অপটিক্যাল জুম)

২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা

অন্যান্যঃ ব্লুটুথ ৫.০, টাইপ সি ইউএসবি পোর্ট, ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ইত্যাদি

ব্যাটারিঃ ৪০০০ মিলিএম্প, ২৭ ওয়াট ফাস্ট চার্জিং

ওএসঃ এন্ড্রয়েড ৯.০ পাই ভিত্তিক মিইউআই ১০

মূল্যঃ ৩০০০ ইউয়ান থেকে শুরু

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.