ডুয়াল স্ক্রিনের স্মার্টফোন নুবিয়া জেড২০ উন্মুক্ত

এবছর লাস ভেগাসে কনজ্যুমার ইলেক্ট্রনিক শো বা সিইএস এ নুবিয়া তাদের ডুয়াল ডিসপ্লে যুক্ত নুবিয়া জেড২০ স্মার্টফোনের ঘোষণা দিয়েছিল। অবশেষে গতকাল তারা চীনের বাজারে স্মার্টফোনটি অফিশিয়ালি উন্মুক্ত করেছে।

তারা জানিয়েছে আগস্ট এর ১৬ তারিখ থেকেই চীনের বাজারে ফোনটি পাওয়া যাবে। তবে অন্যান্য দেশে আসতে আসতে আরো এক মাস লেগে যেতে পারে।

এটি তাদের গত বছর রিলিজ পাওয়া নুবিয়া জেড১৮ এর উত্তরসূরি। আর তাই ডিজাইন ও বিল্ড এর দিক থেকে অনেক সামঞ্জস্য আছে। তবে ২০১৯ সালের ডিজাইন ট্রেন্ড এর সাথে খাপ খাওয়াতে বেশ কিছু দিক উন্নত করা হয়েছে ফোনটির।

এর সবচেয়ে আকর্ষণীয় দিক হচ্ছে এর ডুয়াল ডিসপ্লে সেটআপ। ফোনটির সামনের দিকে মেইন ডিসপ্লের পাশাপাশি পিছনের দিকে অপেক্ষাকৃত ছোট আকৃতির, তবে বেশ উন্নতমানের সেকেন্ডারি ডিসপ্লে যুক্ত করা হয়েছে। এই ডিসপ্লের কল্যাণে ফ্রন্ট ফেসিং ক্যামেরা না থাকার পরেও ফোনটির পিছনের মেইন ক্যামেরা ব্যবহার করেই উন্নতমানের সেলফি তোলা যাবে।

তাছাড়া এর পিছনের ডিসপ্লেটি মাল্টিটাস্কিংকে সহজ করার জন্য অতিরিক্ত ডিসপ্লে হিসেবে কাজ করবে। মজার ব্যাপার হলো নতুন এই ফোনের পিছনের ডিসপ্লেটিকে আপনি অলওয়েজ অন মোডে রেখে এতে বিভিন্ন ট্রিগার বাটন সেট করে দিতে পারবেন যার ফলে এক্সট্রা কন্ট্রোলার ব্যবহার না করেই আরো উন্নত গেমিং এক্সপেরিয়েন্স পাওয়া যাবে।

নুবিয়া জেড২০ এর স্পেসিফিকেশন

ডিসপ্লেঃ প্রাইমারি ৬.৪২ ইঞ্চি, ফুল এইচডি প্লাস, এমোলেড ডিসপ্লে ও সেকেন্ডারি ৫.১ ইঞ্চি এইচডি প্লাস ফ্লেক্সিবল এমোলেড ডিসপ্লে।

চিপসেটঃ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ প্লাস

র‍্যামঃ  ৬/৮ জিবি

স্টোরেজঃ ১২৮/৫১২ জিবি (ইউএফএস ৩.০)

ক্যামেরাঃ ট্রিপল রিয়ার ক্যামেরা, এলইডি ফ্ল্যাশ

  • ৪৮ মেগাপিক্সেল মেইন সেন্সর
  • ৮ মেগাপিক্সেল টেলিফটো লেন্স
  • ১৬ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড লেন্স

অন্যান্যঃ ব্লুটুথ ৫.০, ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ৮কে ভিডিও, ১৯২০ এফপিএস স্লো মোশন ভিডিও  ইত্যাদি

ব্যাটারিঃ ৪০০০ মিলিএম্প, ২৭ ওয়াট ফাস্ট চার্জিং

ওএসঃ এন্ড্রয়েড ৯.০ পাই

মূল্যঃ ৩৪৯৯ ইউয়ান থেকে শুরু

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.