সেপ্টেম্বরের ১০ তারিখেই আসছে নতুন আইফোন?

সেপ্টেম্বর যত এগিয়ে আসছে নতুন আইফোন নিয়ে গুঞ্জনও তত বাড়ছে। কারণ প্রতিবছর সেপ্টেম্বরেই অ্যাপল তাদের সবচেয়ে পরিচিত প্রোডাক্ট আইফোন লঞ্চ করে থাকে। যদিও তারিখের ব্যাপারটা প্রতিবছরই একটু এদিক সেদিক হয়।

সেপ্টেম্বর আসতে আর বেশিদিন বাকি নেই। তবে এখনো পর্যন্ত অ্যাপল সেপ্টেম্বরে তাদের কোন ইভেন্ট এর ডেট ঘোষণা করেনি, এমনকি আমন্ত্রনপত্র ও পাঠায়নি কাউকে। কিন্তু সাম্প্রতিক এক খবরে জানা গিয়েছে সেপ্টেম্বরের ১০ তারিখেই নাকি ঘোষণা দেয়া হবে নতুন আইফোনের। সেই সাথে হয়তো আইওএস ১৩ সহ আরো কিছু প্রোডাক্ট এর ঘোষণা আসতে পারে।

আসলে এ তথ্যটি পাওয়া গিয়েছে আইওএস ১৩ এর সোর্স কোড থেকে। অ্যাপল যখন আইওএস ১৩ এর সপ্তম বেটা ডেভেলপারদের জন্য ছাড়ে তখন ডেভেলপাররা এর সোর্স ফাইলে একটি ইমেজ ফাইল আবিষ্কার করেন। “হোল্ড ফর রিলিজ” নামের ইমেজ ফাইলটিতে আইফোনের হোম স্ক্রিনের একটি স্ন্যাপশট আছে যাতে ক্যালেন্ডার এর ডেট হিসেবে সেপ্টেম্বর ১০ ব্যবহার করা হয়েছে। সাধারণত অ্যাপল যেদিন আইফোন রিলিজ করে, ফোনের ডেমো ইমেজে সেদিনেরই ডেট ব্যবহার করে। এ থেকে মোটামুটি স্পষ্টই হয়ে যাচ্ছে যে নতুন আইফোন সেপ্টেম্বরের ১০ তারিখেই আসার সম্ভাবনা প্রকট।

আর যদি তাই হয় তাহলে পূর্ববর্তী বছরগুলোর ধারা অনুসারে হয়তো সেপ্টেম্বরের ১৩ তারিখ থেকে নতুন আইফোন কিংবা আইফোনগুলোর প্রি-অর্ডার শুরু হবে আর সেপ্টেম্বরের ২০ তারিখ থেকে সেগুলো সারা পৃথিবীর অ্যাপল স্টোরগুলোতে পাওয়া যাবে।

নতুন আইফোন রিলিজ হওয়ার পর সবার আগে তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.