৫০০০ মিলিএম্প ব্যাটারি আর নজরকাড়া ডিজাইন নিয়ে এলো রেডমি ৮এ

শাওমির স্মার্টফোন লাইনআপের নতুন এন্ট্রি লেভেলের ফোন হলো রেডমি ৮এ। ভারতের বাজারে আজই ফোনটির ঘোষণা দিলো শাওমি। এটি মূলত তাদের রেডমি ৭এ এর উত্তরসূরি। সেই হিসেবে এটিও খুবই ছোট্ট প্রাইসট্যাগ নিয়ে লঞ্চ হয়েছে। তবে মজার ব্যাপার হলো প্রথম দেখাতে কেউ বিশ্বাসই করবে না এটি যে একটি এন্ট্রি লেভেলের ফোন।

এমনকি স্পেসিফিকেশন এর দিক থেকেও আর পাঁচটা এন্ট্রি লেভেলের ফোন থেকে বেশ ভালোই এগিয়ে আছে। ৫০০০ মিলিএম্পিয়ার ধারণক্ষমতার ব্যাটারি, তাও আবার টাইপ সি পোর্ট দিয়ে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট করে! এটুকু শুনে অনেকে একে ফ্ল্যাগশিপ ভেবে বসতে পারেন। (আইফোন ১১ ও সর্বোচ্চ ১৮ ওয়াট পর্যন্ত ফাস্ট চার্জ সাপোর্ট করে। :D)  সেই সাথে নচওয়ালা এক ডিসপ্লে আর ক্যামেরাতে আছে সনি’র তৈরী করা আইএমএক্স সিরিজের সেন্সর।

গরিলা গ্লাস ৫ প্রোটেকশন, স্প্ল্যাশ প্রুফ ডিজাইন এর কথা ভুললেও চলবে না। সবমিলিয়ে এন্ট্রি লেভেলের ফোনে একসময় গ্রাহকেরা যেসব দিবাস্বপ্ন ভাবতো সেই স্পেসিফিকেশনই নিয়ে এসেছে ফোনটি।

তবে এতকিছু থাকার পরও দামটা হাতের নাগালে রাখতে ফিঙ্গারপ্রিন্ট জিনিসটাই বাদ দিয়ে দিয়েছে শাওমি। যদিও তাদের রেডমি এ সিরিজের কোন ফোনেই কোনকালে ফিঙ্গারপ্রিন্ট ছিল না। তবে অনেকের কাছেই ফিঙ্গারপ্রিন্ট না থাকা কোন বড় বিষয় না।

ভারতের বাজারে এ মাসের ৩০ তারিখ থেকে তিনটি রঙে পাওয়া যাবে ফোনটি। এর ২/৩২ জিবি ও ৩/৩২ জিবি ভ্যারিয়েন্ট এর দাম ধরা হয়েছে যথাক্রমে ৬৫০০ ও ৭০০০ রুপি যেগুলোর বাংলাদেশী মূল্য ১০০০০ এর নিচেই থাকার কথা।

রেডমি ৮এ এর স্পেসিফিকেশন

ডিসপ্লেঃ ৬.২২ ইঞ্চি, এইচডি প্লাস, আইপিএস এলসিডি ডিসপ্লে, গরিলা গ্লাস ৫।

চিপসেটঃ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৩৯

র‍্যামঃ  ২/৩ জিবি

স্টোরেজঃ ৩২ জিবি

ক্যামেরাঃ ১২ মেগাপিক্সেল সনি আইএমএক্স ৩৬৩ সেন্সর (এফ ১.৮)

৮ মেগাপিক্সেল ওয়াটারড্রপ নচ সেলফি ক্যামেরা

অন্যান্যঃ  ইউএসবি টাইপ সি, স্প্ল্যাশ প্রুফ ডিজাইন

ব্যাটারিঃ  ৫০০০ মিলিএম্প, ১৮ ওয়াট ফাস্ট চার্জিং

ওএসঃ এন্ড্রয়েড ৯.০ পাই ভিত্তিক মিইউআই ১০

সবমিলিয়ে ফোনগুলো আপনার কেমন লাগলো? জানাতে কমেন্ট করুন।

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.