২০২০ সালে বাজারে আসতে যাচ্ছে প্লেস্টেশন ৫

যারা গেম খেলতে পছন্দ করেন, তাদের অনেকের কাছেই প্লেস্টেশন ওয়ান স্টপ সলুশন। বলতে গেলে প্লেস্টেশন গেমিং ইন্ড্রাস্টিকে আমূলভাবে পরিবর্তন করেছে। ২০১৩ সালের শেষের দিকে মুক্তি পাওয়া প্লেস্টেশন ৪ সনি এন্টারটেইনমেন্ট এর অন্যতম সফল পণ্য। এর সাফল্যের ধারা বজায় রাখতে আগামী বছরেই আসতে যাচ্ছে প্লেস্টেশন ৫।

চলতি সপ্তাহের শুরুর দিকে সনি প্লেস্টেশনের সিইও জিম রায়ান এই ব্যাপার নিশ্চিত করেছেন যে আসন্ন প্লেস্টেশন কনসোলের নাম “প্লেস্টেশন ৫” ই হতে যাচ্ছে। তিনি আরও বলেন যে ২০২০ এর ডিসেম্বরের আগেই বাজারে আসতে যাচ্ছে পরবর্তী প্লেস্টেশন।

প্লেস্টেশনের প্রধান সিস্টেম প্রকৌশলী, মার্ক সার্নি বলেন যে আসন্ন প্লেস্টেশন ডিভাইসে বিদ্যামান ৪কে ব্লু-রে প্লেয়ারের মাধ্যমে ১০০ জিবি সাইজের গেমও সংরক্ষণ করতে পারবে। এর ফলে একাধিক ব্যবহারকারী চাইলে একই গেমের কপি শেয়ার করে খেলতে পারবেন।

আসন্ন প্লেস্টেশনের অন্যতম প্রধান আকর্ষণীয় ফিচার হতে যাচ্ছে হ্যাপ্টিক প্রতিক্রিয়া। এই হ্যাপ্টিক প্রতিক্রিয়ার দ্বারা গেমাররা গেমের ভিন্ন ভিন্ন এক্টিভিটির জন্য ভিন্ন ভিন্ন প্রতিক্রিয়া অনুভব করবেন। এছাড়াও গেমিং ট্রিগারসমূহকেও আরও উন্নত করা হচ্ছে,যাতে ডেভলপাররা এর পরিপূর্ণ ব্যবহার করে ব্যবহারীদের গেমিং এক্সপেরিয়েন্স আরও ভালো করে তুলতে পারেন।

 

তথ্যসূত্র : প্লেস্টেশন ব্লগ  

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.