গুগল পিক্সেল ৪ আসছে ১৫ অক্টোবর

চলতি সপ্তাহের মঙ্গলবারেই মুক্তি পেতে যাচ্ছে গুগলের ফ্ল্যাগশিপ স্ট্যান্ডার্ড, গুগল পিক্সেল ৪। এই বছরের “মেড বাই গুগল’ ইভেন্টে অন্যান্য গুগল প্রোডাক্টের পাশাপাশি গুগল প্রকাশ করবে তাদের পিক্সেল লাইনআপের লেটেস্ট ভারসন, গুগল পিক্সেল ৪।

গুগল পিক্সেল ৪ এর প্রায় অনেক ফিচার ই ইতিমধ্যে ফাঁস হয়ে গিয়েছে। আশা করা যাচ্ছে যে গুগল পিক্সেল ৪ এ থাকবে ৯০ হার্জ ডিসপ্লে রিফ্রেশ রেট। পিক্সেল ৪ আসবে ৩ টি কালার ভ্যরিয়েন্টে – জাস্ট ব্ল্যাক, কিয়ারলি হোয়াইট, ওহ সো ওরেঞ্জ।

পিক্সেল ৪ এ আরো যুক্ত হচ্ছে একটি সেকেন্ডারি ১৬ মেগাপিক্সেল লেন্স, যা টেলিফটো লেন্স হিসেবে কাজ করবে। এছাড়াও এই লেন্স এস্ট্রোফটোগ্রাফি মোডে এবং মোডে আরো ভাল ছবি তুলতে সাহায্য করবে। এই লেন্স নাইট মোডে পোর্ট্রেট ছবিকে আরো সুন্দর করে তুলবে।

গুগলের মতে পিক্সেল ৪ এর ফেস আনলক প্রযুক্তি আরো উন্নত হবে। এছাড়া ও পিক্সেল ৪ এ থাকছে প্রজেক্ট সলি, যা দ্বারা দূর থেকেই হাতের ইশারায় গান পরিবর্তন, ভলিউম বাড়ানো কমানোর মত কাজ করা যাবে। এছাড়াও গুগল এসিস্টেন্ট আরও উন্নত হবে বলে গুগলের তরফ থেকে বলা হয়েছে।

পিক্সেল ৩ এর মত গুগল পিক্সেল ৪ এও থাকবে একটি নর্মাল এবং একটি এক্সএল সাইজ ভ্যরিয়েন্ট। আর ডিসপ্লের উপরে থাকা অনেকটা বড় বেজেল এরিয়াতে গুগল কি সেন্সর রেখেছে,সেটা জানতে আমাদের “মেড বাই গুগল” ইভেন্ট পর্যন্ত অপেক্ষা করতে হবে।

গুগল পিক্সেল ৪ এর ৪ জিবি র‍্যাম আর ৬৪ জিবি রম ভ্যরিয়েন্টের দাম হতে পারে ১০৫০ ডলার। আর পিক্সেল ৪ এক্সএল এর জন্য গ্রাহককে গুণতে হবে ১২০০ ডলার। সবকিছু ঠিক থাকলে এই সপ্তাহের মঙ্গলবারেই মুক্তি পাবে গুগল পিক্সেল ৪ এবং গুগল পিক্সেল এক্সএল।

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

আমাদের প্রশ্ন করুন!