অ্যাপল ওয়াচ সদৃশ মি ওয়াচ আনল শাওমি

ওয়্যার ওএস এ চালিত মি ওয়াচ (Mi Watch) বাজারে আনছে শাওমি,  যা অনেকটা অ্যাপল ওয়াচের মত দেখতে। ১৮৫ মার্কিন ডলার থেকে দাম শুরু হচ্ছে শাওমির মি ওয়াচ এর।

এনগ্যাজেট এর রিপোর্ট অনুসারে, মি ওয়াচ এ থাকছে ৩২৬পিপি পিক্সেল ঘনত্ব সমৃদ্ধ ১.৭৮ ইঞ্চির এমোলেড ডিসপ্লে, যা চালিত হবে ৫৭০ এমএএইচ এর ব্যাটারি দ্বারা। শাওমি দাবি করছে যে এই ব্যাটারি দিয়ে ৩৬ ঘন্টা অনায়াসে পার করবে মি ওয়াচ।

শাওমি মি ওয়াচ চলবে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ওয়্যার ৩১০০ প্রসেসর দ্বারা, সাথে থাকছে ১জিবি র‍্যাম এবং ৮জিবি ইন্টারনাল স্টোরেজ। এছাড়াও ওয়াইফাই, ব্লুটুথ, এনএফসি ফাংশনালিটি, হার্ট রেট মনিটরিং ফিচার এবং ৪জি কানেক্টিভিটি থাকছে মি ওয়াচ এ।

মি ওয়াচ এর সবচেয়ে বড় চমক হচ্ছে মিইউআই ফর ওয়াচ। এর মিইউআই ফর ওয়াচ গুগলের ওয়্যার ওএস এ যোগ করেছে অ্যাপল ওয়াচ সদৃশ লুক। টাস্ক, নোট, রেকর্ডার এসব এপের সাথে মিইউআই ফর ওয়াচ এ থাকছে এর নিজস্ব এপ স্টোর।

তবে আপাতত শুধুমাত্র চীনে পাওয়া যাবে মি ওয়াচ। মি ওয়াচ এর ব্যাসিক ভার্সনের দাম শুরু হচ্ছে ১৮৫ ডলারে, যা ১১ নভেম্বর থেকে কেনা যাবে। তবে কিছু মাসের মধ্যেই আরো কিছু দেশে দেখা মিলতে পারে মি ওয়াচ এর।

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

আমাদের প্রশ্ন করুন!