শাওমি আনছে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার মি সিসি৯ প্রো

১০৮ মেগাপিক্সেল ক্যামেরার চমক নিয়ে চায়নার বাজার মাতাবে মি সিসি৯ প্রো। স্ন্যাপড্রাগন ৭৩০জি প্রসেসরের অক্টাকোর সিপিইউ তে চলবে মি সিসি৯ প্রো।

৬.৪৭ ইঞ্চির সুপার এমোলেড প্যানেল থাকছে এই ফোনে, যার রেজুলেশন ফুল এইচডি+। সাথে থাকছে কার্ভড এজ এবং ওয়াটারড্রপ নচ যা ৩২ মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরাকে ফোনের ফ্রন্টে জায়গা দিবে।

মি সিসি৯ প্রো এর সবচেয়ে বড় ধামাকা হল এর পিছনে থাকা ৫টি ক্যামেরা, সাথে থাকছে দুটি করে ৪টি এলইডি ফ্ল্যাশ। ১০৮ মেগাপিক্সেল ক্যামেরায় ব্যবহার করা হয়েছে স্যামসাং আইএসও সেল ব্রাইট এইচএমএক্স সেন্সর, যার প্রথম দেখা মিলে মি ম্যাক্স আলফা তে।

এফ১.৭ এপার্চারযুক্ত ৮পি লেন্স থাকছে মি সিসি৯ প্রো এর প্রিমিয়াম এডিশনে। এই ধরনের উন্নত লেন্স স্মার্টফোনে প্রথমবারের মত দেখা যাবে মি সিসি ৯ প্রো তে। ১.৩৩ ইঞ্চির সেন্সর ও থাকছে এই ফোনে, যা আরো ডিটেইলযুক্ত এবং সল্প আলোতে আরো ভালো ছবি পেতে সাহায্য করবে।

মি সিসি৯ প্রো তে থাকা টেলিফটো ক্যামেরাতে রয়েছে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন এবং ৫এক্স অপটিক্যাল জুম যা ৫৯এক্স পর্যন্ত ব্যবহার করা যাবে। এছাড়াও ২০ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা তুলতে পারবে ১১৭ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সমৃদ্ধ ছবি। সাথে থাকা ম্যাক্রো ক্যমেরা দিয়ে ১.৫সেন্টিমিটার দুরত্ব থাকা সাবজেক্টের স্পষ্ট ছবি তোলা যাবে। আরেকটি ক্যামেরা পোর্ট্রেইট এর জন্য, যা ১২মেগাপিক্সেল টেলিফটো লেন্স এবং ২এক্স জুম সমৃদ্ধ।

মি সিসি৯ প্রো তে থাকছে ৫২৬০ এমএএইচ এর বিশাল ব্যাটারি, যা এর প্যাকে থাকা ৩০ওয়াট ফাস্ট চার্জার দ্বারা ফুল চার্জ হতে সময় নেয় ৬৫ মিনিট। এন্ড্রয়েড ৯ পাই দ্বারা চালিত মিইউআই ১১ এ চলবে মি সিসি৯ প্রো। অরোরা গ্রিন, গ্ল্যাসিয়ার হোয়াইট এবং মিডনাইট ব্ল্যাক – এই তিনটি কালার ভ্যারিয়েন্টে দেখা মিলবে মি সিসি৯ প্রো এর।

মি সিসি৯ প্রো এর ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টার্নাল স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ধরা হয়েছে ৪০০ মার্কিন ডলার। আর ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন্টার্নাল স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম পড়বে ৪৪০ মার্কিন ডলার। এর পাশাপাশি ৮পি লেন্সযুক্ত প্রিমিয়াম এডিশনের জন্য ক্রেতাদের গুণতে হবে ৫০০ মার্কিন ডলার।

মি সিসি৯ প্রো ফোনটি চায়নিজ রমে চলবে। ডিভাইসটির গ্লোবাল ভ্যারিয়েন্টের নাম হবে মি নোট ১০। শাওমি মি নোট ১০ সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

1 Comment

  1. Pingback: মি নোট 10 আসছে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা নিয়ে – Techbaaj | টেকবাজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.