৪৮ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন বাজারে আনল টিকটকের মূল কোম্পানি বাইটডান্স

ভিডিও শেয়ারিং প্লাটফর্ম হিসেবে টিকটক এর ব্যাপক জনপ্রিয়তা কারোই আজানা নয়। সম্প্রতি টিকটক নির্মাতা প্রতিষ্ঠান, বাইটডান্স, চীনা ম্যানুফ্যাকচারার কোম্পানি, স্মার্টিসান এর সাথে এক হয়ে স্মার্টিসান নাট প্রো ৩ নামে একটি ফোন বাজারে ছেড়েছে।

কোয়ালকম এর লেটেস্ট চিপসেট, স্ন্যাপড্রাগন ৮৫৫+ দ্বারা চালিত নাট প্রো তে তে থাকছে ৬.৩৯ ইঞ্চির এমোলেড ডিসপ্লে, যার রেজুলেশন ফুল এইচডি প্লাস। ফোনের সামনে থাকছে ছোট্ট টিয়ার-ড্রপ নচ। ফোনটিকে চালনা করবে ৪০০০ মিলিএম্প এর ব্যাটারি।

নাট প্রো ৩ এর পিছনে থাকছে সনি’র আইএমএক্স ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা, যার সাথে থাকছে ১২ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড ক্যামেরা। এছাড়াও থাকছে ৮ মেগাপিক্সেলের টেলিফটো এবং ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা। নাট প্রো ৩ এর ফ্রন্টে থাকছে ২০ মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা

সুন্দর এবং আকর্ষণীয় ডিজাইনের নাট প্রো ৩ তে পাওতা যাবে সাদা, কালো ও সবুজ রং এ। সবুজ আর কালো মডেল দুটির ডিজাইন একই হলেও, সাদা ডিজাইনের নাট প্রো ৩ এর ক্যামেরা বাম্প এ একটু পরিবর্তন আনা হয়েছে।

নাট প্রো ৩ চলবে স্মার্টিসান ইউআই ৭ দ্বারা, যাতে থাকছে বিং ব্যাং ৩, ওয়ান স্টেপ ২ এবং আইডিয়া পিলস এর মত আকর্ষণীয় সব নতুন নতুন ফিচার। ডুয়াল সিম সাপোর্ট ও ইউএসবি পোর্ট টাইপ-সি থাকলেও, থাকছেনা কোনো হেডফোন জ্যাক।

নাট প্রো ৩ এর ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভার্সনের দাম ধরা হয়েছে ২৮৯৯ চাইনিজ ইয়েন বা ৪১২ মার্কিন ডলার। ক্যমেরা কেন্দ্রিক ফোন হলেও এটি “টিকটক ফোন” নয়, বলে জানিয়েছে বাইটডান্স।

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

আমাদের প্রশ্ন করুন!