ফেসবুকের নতুন পেমেন্ট সিস্টেম “ফেসবুক পে”

চলতি বছর নিজেদের ভার্চুয়াল ক্রিপ্টোকারেন্সি, লিব্রা জনসম্মুখে এনেছে ফেসবুক। তবে এখানেই থেমে থাকেনি এই বৃহৎ সোস্যাল নেটওয়ার্কিং সাইটটি। এবার ফেসবুক পে নামে একটি নতুন সেবা আনল ফেসবুক, যার মাধ্যমে ফেসবুক থেকেই কেনাকাটা কিংবা টাকা লেনদেন করা যাবে খুব সহজেই। ফেসবুক এপ এর মাধ্যমেই ব্যবহার করা যাবে ফেসবুক পে নামক এই সেবাটি।

এছাড়াও ফেসবুকের মেসেজিং এপ, মেসেঞ্জার এ ও ব্যবহার করা যাবে ফেসবুক পে। আপাতত শুধুমাত্র যুক্তরাষ্ট্রে দেখা মিলবে এই নতুন সেবার। ফেসবুক এর আরো দুুুটি এপ – ইন্সটাগ্রাম এবং হোয়াটসঅ্যাপ এ শীগ্রই যুক্ত হবে এই সেবাটি। কিছুদিনের মধ্যেই বিশ্বব্যাপী দেখা মিলবে ফেসবুক পে নাম এর এই সেবাটির।

গোপনীয়তা এবং নিরাপত্তা এর ব্যাপারে ফেসবুক যে যোগ্য প্রার্থী নয়, সেটা তাদেরও অজানা নয়। তাই গোপনীয়তা এবং নিরাপত্তা জোরদারে মনোযোগ দিয়েছে ফেসবুক। ফেসবুক পে ব্যবহার করে কেনাকাটার’র ক্ষেত্রে পিন কোড কিংবা বায়োমেট্রিক ফিংগারপ্রিন্ট ব্যবহৃত হবে, যার ডেটা এনক্রিপটেড থাকবে।

ফেসবুক পে ব্যবহারের প্রভাব পড়তে পারে ফেসবুক এড এর ক্ষেত্রে। ব্যবহারকারীদের কেনাকাটা এর উপর ভিত্তি করে এড দেখাবে ফেসবুক।

ফেসবুকের লিব্রা ক্রিপ্টোকারেন্সি চালিত ক্যালিব্রা ওয়ালেট এর সাথে এই ফেসবুক পে এর কোনো সম্পর্ক থাকবেনা বলে জানিয়েছে ফেসবুক।

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

আমাদের প্রশ্ন করুন!