টিকটক সদৃশ নতুন ফিচার যুক্ত হল ইন্সটাগ্রামে

ব্রাজিলে একটি নতুন ভিডিও এডিটিং টুল এনেছে ইন্সটাগ্রাম, যার মধ্যে টিকটক এপ এর অনেক জনপ্রিয় ফিচার দেখা গিয়েছে।

টেকক্রাঞ্চ এর তথ্য অনুসারে, এই টুল এর নাম রিলস (Reels), যা আইওএস এবং এন্ড্রয়েড – উভয় প্লাটফর্মেই বিদ্যমান। তবে অন্য সব দেশে এই ফিচারটি আসবে কিনা, তা নির্ভর করছে ব্রাজিলে এর সফলতার উপর।

রিলস ফিচারটিতে ব্যবহারকারীগণ ১৫-সেকেন্ড দৈর্ঘ্যের ভিডিও রেকর্ড করতে পারবেন। সাথে ভিডিও এর স্পিড পরিবর্তন এবং এতে মিউজিক ও যোগ করতে পারবেন। এইসব দিক দিয়ে ফিচারটিকে অনেকটা টিকটক এর ডুয়েট ফিচার এর মত দেখায়।

রিলস দ্বারা তৈরী ভিডিও ব্যবহারকারীরা তাদের স্টোরিতে শেয়ার করতে পারবেন। আবার ডিরেক্ট মেসেজ হিসেবেও পাঠানো যাবে ভিডিওসমূহ। এর পাশাপাশি ইন্সটাগ্রামের এক্সপ্লোর ট্যাব এ টপ রিলস নামে একটি সেকশন যুক্ত করা হয়েছে, যেখানে রিলস দ্বারা তৈরী শীর্ষ ভিডিওগুলো প্রদর্শিত হবে।

ইন্সটাগ্রাম তাদের রিলস ফিচার এর মাধ্যমে টিকটক এর সাথে প্রতিদ্বন্দ্বিতায় ঠিকে থাকতে সক্ষম হিবে। এর আগে ২০১৬ সালে স্ন্যাপচ্যাট এর স্টোরি ফিচারটি তাদের প্ল্যাটফর্মে যুক্ত করে ব্যাপক সফলতা অর্জন করে ইন্সটাগ্রাম।

তবে ইন্সটাগ্রাম এর প্রোডাক্ট ম্যানেজমেন্টে এর ডিরেক্টর, রবি স্টেইন টেকক্রাঞ্চকে বলেন, “দুইটি প্রোডাক্ট কখনো একই ধরনের হতে পারেনা। ভিডিও এর সাথে গান যুক্ত করে তা শেয়ার করা বিশ্বব্যাপী জনপ্রিয়, যা সবারই পছন্দের। আমাদের লক্ষ্য হচ্ছে এই ব্যাপারটিকে আমাদের ব্যবহারকারীদের জন্য অনন্য করে তোলা।”

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.