বিশ্বব্যাপী লাইক এর সংখ্যা মুছে ফেলার পরীক্ষা করছে ইন্সটাগ্রাম

যুক্তরাষ্ট্রের পর এবার বিশ্বব্যাপী পোস্ট এ লাইক এর সংখ্যা গায়েব করছে ইন্সটাগ্রাম। ইন্সটাগ্রাম এর প্রধান, এডাম মুসেরি এর মতে, তরূণ ব্যবহারকারীদের লাইক এর সংখ্যা নিয়ে বাড়তি আগ্রহ ও মনোভাব পরিবর্তনে এই ধরনের পদক্ষেপ নিয়েছে জনপ্রিয় সোস্যাল মিডিয়া প্লাটফর্মটি।

মুসেরি এক টুইটার বার্তায় লিখেন, “আজ থেকে বিশ্বব্যাপী কিছু ব্যবহারকারী অন্যদের পোস্ট এ লাইক এর সংখ্যা দেখতে পাবেন না। আমাদের লক্ষ্য হল ইন্সটাগ্রাম এর লাইক এর সংখ্যা সম্পর্কে মানুষের চিন্তাধারার পরিবর্তন ঘটানো।” তবে নিজেদের পোস্টে কত লাইক পড়েছে, তা দেখতে পারবেন ব্যবহারকারীগণ।

ফেসবুক এর মালিকানাধীন ইন্সটাগ্রাম এই বছরের শুরুতেই লাইক সংখ্যা গায়েব করা শুরু করে। আগস্ট মাসে ফেসবুক বলে যে ইন্সটাগ্রাম এ এই পরীক্ষা মানূষের লাইক সংখ্যা নিয়ে বাড়তি উৎকন্ঠা দূর করতে সাহায্য করবে।

পাশাপাশি সেপ্টেম্বরের ২৭ তারিখ থেকেই ফেসবুকের পোস্টেও লাইক, রিয়েকশন এবং ভিউ এর সংখ্যা গায়েব করা শুরু হয়েছে। তবে পোস্টদাতা নিজে সংখ্যাটি দেখতে পারবেন।

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

আমাদের প্রশ্ন করুন!