ফোল্ডেবল ফোন আনল মটোরলা

একটা সময়ে ব্যাপক জনপ্রিয় ছিল মটোরোলার ফোল্ডেবল ফোন, রেজর। দীর্ঘ এক যুগেরও বেশি সময় পর তাদের এই জনপ্রিয় পণ্যের নতুন ভার্সন নিয়ে হাজির হল মটোরোলা। নকশা পূর্ববর্তী মোটোরোলা ফোল্ডেবল ফোনের হলেও ফোন খুলতেই দেখা মিলবে আজকাল এর স্মার্টফোন এর।

স্যামসাং আর হুয়াওয়ে এর মত কোম্পানিগুলো যখন ফোল্ডেবল ফোন নিয়ে রীতিমতো প্রতিযোগিতায় নেমে পড়েছে, সেই সময়েই তাদের নজরকাড়া আকর্ষণীয় ফোল্ডেবল ফোনকেই নতুন রুপে জনসম্মুখে এনেছে মটোরোলা। পূর্ববর্তী রেজর ফোনের সাথেই মিল রেখে মটোরলা এর নাম রেখেছে মটোরোলা রেজর। এন্ড্রয়েডে চলবে এই রেজর ফোন।

কোয়ালকম এর স্ন্যাপড্রাগন ৭১০ এবং ৬.২ ইঞ্চির ফোল্ডেবল ওএলইডি স্ক্রিনের এই ফোনে থাকছে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি এর ইন্টারনাল স্টোরেজ। সেকেন্ডারি ডিসপ্লে হিসেবে ২.৭ ইঞ্চির ওএলইডি থাকছে রেজর ফোন এর পেছনে।

রেজর ফোনের পেছনে সাথে থাকছে ইলেকট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশন সমৃদ্ধ ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা, যা ফোন ফোল্ড করলে সেল্ফি ক্যামেরা হিসেবেও ব্যবহার করা যায়। ফোনের সামনে থাকছে ৫ মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা। পাশাপাশি ছবি’র জন্য আনলিমিটেড ক্লাউড স্টোরেজ। এছাড়াও আশানুরূপ ব্লুটুথ ৫ এবং ইউএসবি টাইপ-সি পোর্ট তো থাকছেই। তবে এই ফোনের ডাউনসাইড হল এর ব্যাটারি। দুটি ডিসপ্লে নিয়ে এর ২৫১০ মিলিএম্প এর ব্যাটারি কত সময় ব্যাকআপ দিতে পারবে, তা নিয়ে যে কারোই দ্বিধা থাকতে পারে।

মটোরলা রেজর ফোনের দাম ধরা হয়েছে ১৪৯৯ মার্কিন ডলার। তবে এই দামের একটি ফোন মিড-রেঞ্জ চিপসেট এবং অপেক্ষাকৃত কম ব্যাটারি নিয়ে কতটা ব্যবসাসফল হবে, তা বলা মুশকিল।

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

আমাদের প্রশ্ন করুন!