ডাউনলোড সংখ্যায় ফেসবুক ও ইন্সটাগ্রামকে পেছনে ফেলল টিকটক

পরিসংখ্যান বিষয়ক সাইট সেস্নরটাওয়ার এর তথ্য মতে, এপ স্টোর ও প্লে স্টোর মিলিয়ে ১.৫ বিলিয়ন ছাড়িয়েছে টিকটক এপ এর মোট ডাউনলোড সংখ্যা। চলতি বছরের ফেব্রুয়ারিতে ১ বিলিয়ন ডাউনলোড সংখ্যার মাইলফলক স্পর্শ করে টিকটক।

গত বছরের তুলনায় ৬% বেশি ডাউনলোড হয়েছে এপটি। টিকটক এর ডাউনলোড সংখ্যার ৩১% ভারত এর ব্যবহারকারীদের। চীন থেকে আসছে ১১.৫% এবং যুক্তরাষ্ট্র থেকে যুক্ত হয়েছে ৮.২% ডাউনলোড।

গেমসমূহকে বাদ দিলে ডাউনলোডের সংখ্যা দিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে এই জনপ্রিয় শর্ট ভিডিও শেয়ার প্লাটফর্ম এর এপটি। সর্বোচ্চ ডাউনলোডের সংখ্যা দিয়ে প্রথম অবস্থানে রয়েছে হোয়াটসঅ্যাপ এবং দ্বিতীয় অবস্থানে রয়েছে মেসেঞ্জার।

তৃতীয় অবস্থানে থাকা টিকটক পেছনে ফেলেছে এর শক্তিশালী প্রতিদ্বন্দ্বী ফেসবুক এপ এবং ইন্সটাগ্রাম এপকে। ফেসবুক এপ এবং ইন্সটাগ্রাম এপ ডাউনলোড সংখ্যার দিক দিয়ে যথাক্রমে চতুর্থ এবং পঞ্চম অবস্থানে রয়েছে।

তরুণদের কাছে দিনদিন জনপ্রিয়তা বাড়ছে টিকটক এর, যা ফেসবুক এর কাছে রীতিমতো হুমকির মত। উল্লেখ্য যে, সর্বোচ্চ ডাউনলোড সংখ্যার ৫টি এপ বিবেচনায় একমাত্র টিকটক ই ফেসবুক এর মালিকানাধীন এপ নয়।

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

আমাদের প্রশ্ন করুন!