২০১৯ সালের সর্বাধিক ডাউনলোডকৃত মোবাইল গেমস এবং অ্যাপসমূহ

২০১৯ সালে আইওএস এবং গুগল প্লে স্টোর মিলিয়ে মোট ১২০ বিলিয়ন অ্যাপ্লিকেশন ডাউনলোড করেছেন গ্রাহকরা। প্রতি বছর এই সংখ্যা ৫ শতাংশ হারে বাড়ছে। এই সংখ্যা পুনরায় ইনস্টল এবং অ্যাপ্লিকেশন আপডেট কে বাদ দিয়ে ধরা হয়েছে, যার ফলে এটি আসলেই অবাক করার মত। এছাড়াও গ্রাহকগণ সর্বমোট ৯০ বিলিয়ন ডলার খরচ করেছেন এপ স্টোরসমূহে, যা প্রতি বছর ১৫ শতাংশ হারে বৃদ্ধি পাচ্ছে। গেমস কে বাদ দিয়ে হিসাব করলে ২০১৯ সালে সবচেয়ে জনপ্রিয় ছিল ফটো, ভিডিও এবং বিনোদন ক্যাটাগরির অ্যাপ্লিকেশনসমূহ।

ডাউনলোড সংখ্যায় অ্যাপসমূহের মধ্যে শীর্ষে অবস্থান করছে ফেসবুক এর মেসেঞ্জার এপটি।  মজার ব্যাপার হচ্ছে তালিকায় দ্বিতীয় এবং তৃতীয় অবস্থানে থাকা ফেসবুক এবং হোয়াটসঅ্যাপও ফেসবুক এর মালিকানাধীন। চতুর্থ অবস্থানে থেকে নিজের জনপ্রিয়তার জানান দিচ্ছে টিকটক।

২০১৯ সালের সর্বাধিক ডাউনলোডকৃত গেমস এবং অ্যাপসমূহ

অন্যদিকে শীর্ষ ১০ টি গেম এর মধ্যে ৭টি গেমই নতুন। ব্যাটেল রয়েল ধাচের গেম এর জনপ্রিয়তার অংশ হিসেবে শীর্ষ ১০ গেম এর তালিকায় তিনটি গেমই এই ধরনের। সর্বাধিক ডাউনলোডকৃত গেম এর মধ্যে শীর্ষে রয়েছে ফ্রি ফায়ার। দ্বিতীয় অবস্থানে রয়েছে পাবজি মোবাইল। তৃতীয় অবস্থানে থাকা সাবওয়ে সার্ফার এখনো এর জনপ্রিয়তা ধরে রাখতে সক্ষম হয়েছে।

গ্রাহক ব্যায়ের ভিত্তিতে শীর্ষ ১০ গেম এবং অ্যাপ

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.