গ্যালাক্সি এস১০ লাইট এবং নোট ১০ লাইট আনছে স্যামসাং

গত কয়েক সপ্তাহ ধরেই প্রযুক্তিপিপাসুদের আলোচনার কেন্দ্রবিন্দু স্যামস্যাং এর টপ ফ্ল্যাগশিপ ফোনগুলোর লাইট ভার্সন এর আনুষ্ঠানিক লঞ্চ নিয়ে। কথা বলছি স্যামসাং এর বহুল জনপ্রিয় ফ্ল্যাগশিপ, গ্যালাক্সি নোট ১০ এবং এস১০ এর লাইট ভার্সন নিয়ে।

সিইএস ২০২০ এর আগেই গ্যালাক্সি এস১০ লাইট এবং নোট ১০ লাইট এর দেখা মিলবে বলে জানিয়েছে স্যামসাং। হাই-এন্ড ফোনগুলির প্রিমিয়াম ফিচারসমূহ আরো সাশ্রয়ী মূল্যে দেখা মিলবে ফোন দুইটিতে। 

গ্যালাক্সি এস১০ লাইট এবং নোট ১০ লাইট এর ফিচারসমূহের মধ্যে বেশ কিছু সাদৃশ্য রয়েছে। চলুন দেখে নেয়া যাক কি কি মিল থাকছে ফোন দুটিতে –

  • ৬.৭ ইঞ্চির সুপার এমোলেড ইনফিনিটি-ও ডিসপ্লে, যার রেজ্যুলেশন ২৪০০x১০৮০,
  • সেন্টার মাউন্টেড হোল-পাঞ্চ ফ্রন্ট-ফেসিং ক্যামেরা, 
  • ৪৫০০ মিলিএম্প এর ব্যাটারি,
  • ৬ জিবি এবং ৯ জিবি র‍্যামেরা আলাদা ভ্যারিয়েন্ট,
  • ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ।

তবে প্রসেসর এর ক্ষেত্রে বৈসাদৃশ্য লক্ষণীয় ফোন দুটিতে। গ্যালাক্সি এস ১০ লাইট এ থাকছে স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর। অন্যদিকে গ্যালাক্সি নোট ১০ লাইট এ থাকছে স্যামসাং এর নিজস্ব এক্সিনোস ৮৮৯৫ চিপসেট।

দুটি ফোনের পেছনেই থাকছে ট্রিপল-লেন্স সেট-আপ। তবে ফোন দুটির ক্যামেরাতেও পার্থক্য লক্ষণীয়। এস ১০ লাইটে থাকছে ৪৮ মেগাপিক্সেল এর ওয়াইড এংগেল লেন্স, ১২ মেগাপিক্সেল এর আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল এর ম্যাক্রো লেন্স।  অন্যদিকে নোট ১০ লাইটে থাকছে তিনটি ১২ মেগাপিক্সেল এর প্রাইমারি, ওয়াইড এবং টেলিফটো লেন্স।

নোট ১০ লাইট এ এস পেন থাকলেও এস১০ লাইট এ থাকছে না। এস পেন এ থাকবে এস ৯ এর ব্লুটুথ লো-এনার্জি যা দ্বারা পেন এর মাধ্যমে দূরে থেকেই ডিসপ্লে নিয়ন্ত্রণ করা যাবে।

তবে গ্যালাক্সি নোট ১০ লাইট এবং এস ১০ লাইট কখন রিলিজ করা হবে, কোন কোন অঞ্চলে পাওয়া যাবে বা কি দামে বিক্রি হবে – এসব নিয়ে এখনো কিছুই জানায়নি স্যামসাং।  

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.