সাম্প্রতিক গোপনীয়তা ইস্যু নিয়ে মুখ খুলেছে শাওমি

গোপনীয়তা নীতিমালা নিয়ে সাম্প্রতিক আলোচনা সম্পর্কে শাওমি জানিয়েছে, ফোর্বসের প্রতিবেদনে ঘটনাকে ভুলভাবে ব্যাখ্যা করা হয়েছে। ব্যবহারকারীদের গোপনীয়তা এবং নিরাপত্তা শাওমির নিকট সবকিছুর উপরে। শাওমি যেসব দেশ ও অঞ্চলে ব্যবসা পরিচালনা করি সেসব দেশ ও অঞ্চলের গোপনীয়তা সুরক্ষা আইন এবং নীতিমালা কঠোরভাবে অনুসরণ করে।

বিশ্ব বাজারের যেসব অঞ্চলে শাওমি আনুষ্ঠানিকভাবে ব্যবসা পরিচালনা করে সেসব ব্যবহারকারীদের যে তথ্য শাওমি নেয় তার সবই গ্রাহকের সুস্পষ্ট অনুমতি ও সম্মতির ভিত্তিতে। এগুলো নেওয়া হয় ব্যবহারকারীদের সর্বোত্তম সম্ভাব্য সেবা দেওয়ার জন্য এবং অপারেটিং সিস্টেম ও বিভিন্ন অ্যাপ্লিকেশনগুলোর মধ্যে সামঞ্জস্যতা বাড়ানোর জন্য। এর পাশাপাশি পুরো প্রক্রিয়াটি সম্পন্ন করা হয় বেনামে এবং এনক্রিপ্ট করে। সংগৃহীত এসব তথ্য শুধুমাত্র অভ্যন্তরীণ বিশ্লেষণের জন্য ব্যবহৃত হয় এবং এসব তথ্যের মাধ্যমে ব্যক্তিগতভাবে কাউকে শনাক্ত করা যায় না কিংবা কারো সাথে যোগসূত্র স্থাপন করা যায় না।

শাওমি এমন একটি পাবলিক ক্লাউড অবকাঠামোতে তথ্য হোস্ট করে যা এই ইন্ডাস্ট্রিতে সুপরিচিত ও বহুল ব্যবহৃত। শাওমির বিদেশী পরিসেবা এবং ব্যবহারকারীদের সমস্ত তথ্য বিদেশের বিভিন্ন সার্ভারগুলোতে জমা থাকে এবং সেখানকার স্থানীয় ব্যবহারকারীর গোপনীয়তা সুরক্ষা আইন ও বিধিমালা কঠোরভাবে অনুসরণ করা হয়। বাংলাদেশের ব্যবহারকারীদের তথ্য সিঙ্গাপুরে অবস্থিত সার্ভারে এনক্রিপটেড ফরম্যাটে সংরক্ষণ করা হয় ।

বিশ্বব্যাপী আমাদের সর্বোচ্চ সুরক্ষিত সেবা এবং পণ্য সরবরাহের লক্ষ্যে গত ৪ মে ব্যবহারকারীদের জন্য ব্রাউজারে একটি সফটওয়্যার আপডেট এনেছে। আপডেটে ইনকগনিটো মোডে ব্যবহারকারীরা চাইলে তথ্য সংগ্রহের বিষয়টি চালু বা বন্ধ রাখতে পারবেন। এগুলো এখন আগে থেকেই ইনস্টল থাকা মি ব্রাউজার, গুগল প্লে’র মি ব্রাউজার প্রো এবং মিন্ট ব্রাউজারে পাওয়া যাচ্ছে। এই আপডেটগুলো শাওমির পণ্যগুলোর উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে এবং এটি ব্যবহারকারীদের গোপনীয়তা ও তথ্যের অধিকতর সুরক্ষা নিশ্চিত করবে।

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

আমাদের প্রশ্ন করুন!