টেকনো নিয়ে এলো তাদের নতুন ট্রিপল ক্যামেরা ফোন ক্যামন i4

বাংলাদেশের স্মার্টফোন বাজারে একসময় শুধুমাত্র স্যামসাং কিংবা নকিয়ার মতো ক্লাসিক ব্র্যান্ডগুলোর জনপ্রিয়তা থাকলেও এখন দিন বদলেছে। বড় বড় ব্র্যান্ডগুলোর সাথে পাল্লা দিয়ে ছোট ছোট ব্র্যান্ডগুলোও সমান তালে এগিইয়ে যাচ্ছে। এমনই একটি ব্র্যান্ড হলো টেকনো। ট্রান্সিয়ন হোল্ডিংস নামক চাইনিজ একটি কোম্পানির ব্র্যান্ড এটি। বাংলাদেশের বাজারে নতুন আসলেও ইতিমধ্যে বাজেটের মাঝে সুন্দর ডিজাইন ও ভালো ক্যামেরা দিয়ে বেশ সুনাম কুড়িয়েছে ব্র্যান্ডটি।


সম্প্রতি তারা বাংলাদেশে রিলিজ করেছে তাদের নতুন ফোন টেকনো ক্যামন আই৪। তাদের ক্যামন সিরিজটি মূলত ক্যামেরার উপর জোর দিয়ে ডেভেলপ করা। এই ফোনটিও এর ব্যতিক্রম নয়।

এতে রয়েছে হালের ট্রেন্ড ট্রিপল রিয়ার ক্যামেরা সিস্টেম। মেইন সেন্সরটি হলো ১৩ মেগাপিক্সেলের একটি রেগুলার সেন্সর যেটি কম আলোতে দারুণ ছবি তোলে। এর সাথে রয়েছে ৮ মেগাপিক্সেলের একটি আলট্রাওয়াইড সেন্সর, যা ১২০ ডিগ্রী ফিল্ড অব ভিউ এর ছবি তুলতে পারে এবং আরেকটি ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সিং সেন্সর, যেটি ব্যাকগ্রাউন্ড ব্লার ইফেক্ট এর জন্য ব্যবহৃত হয়। এর ফ্রন্ট ক্যামেরাটি একটি ১৬ মেগাপিক্সেলের সেন্সর যা খুব চমৎকার সেলফি তোলে।

ফোনটিতে ৬.২ ইঞ্চির এইচডি প্লাস রেজ্যুলেশনের আইপিএস ডিসপ্লে রয়েছে। টিয়ারড্রপ নচ থাকাতে এর স্ক্রিন টু বডি রেশিও অনেক বেশি এবং দেখতেও ভালো লাগে। মিডিয়াটেক এর হেলিও পি২২ মডেলের চিপসেট ব্যবহার করা হয়েছে ফোনটিতে। .

৩ জিবি ও ৪ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টে ফোনটি সর্বোচ্চ ৬৪ জিবি স্টোরেজ সুবিধায় পাওয়া যাবে। চাইলে মেমোরি কার্ড দিয়ে স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বাড়াতে পারবেন।

ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ফেইস আনলক প্রভৃতি ফিচারের সাথে মাইক্রো ইউএসবি পোর্ট ও ৩.৫ মিমি অডিও পোর্ট ও আছে ফোনটিতে। একে ব্যাকআপ দিবে ৩৫০০ মিলিএম্প এর একটি ব্যাটারি।

এন্ড্রয়েড পাই চালিত এই ফোনটি বাংলাদেশের বাজারে ৩+৩২ জিবি ভ্যারিয়েন্ট পাবেন ১২,৯৯০ টাকায় এবং ৪+৬৪ জিবি ভ্যারিয়েন্ট পাবেন ১৭,৯৯০ টাকায়।

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

আমাদের প্রশ্ন করুন!