চীনের বাজারে এসেছে রেডমি টেন এক্স

নতুন ফাইভজি ফোন আনল শাওমি। মডেল রেডমি টেন এক্স। গত ২৬ মে থেকে ফোনটি চীনে প্রি-বুকিং চলছে। শাওমির নতুন রেডমি ১০ এক্স সিরিজের তিনটি ফোনের দুটি ফাইভজি এবং একটি ফোরজি সংস্করণ। ফোন তিনটি হলো-রেডমি ১০ এক্স ফাইভজি, রেডমি ১০ এক্স প্রো ফাইভজি এবং রেডমি ১০ এক্স ফোরজি।

ফোনগুলো প্রাথমিকভাবে চীনের বাজারে বিক্রি শুরু হয়েছে। ফোরজি ও ফাইভজি ভেরিয়েন্টে এই ফোনটি অচিরেই দেশের বাজারেও আসতে পারে।

চারটি রঙে মিডিয়াটেক ডাইমেনসিটিং ৮২০ চিপসেটসহ বাজারে আসছে রেডমি টেন এক্স। এই ফোনে আছে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা। রেডমি নোট নাইন মডেলে একই ক্যামেরা ব্যবহার করেছিল শাওমি। ফোনের পিছনে আছে চারটি ক্যামেরা।

রেডমি টেন এক্স ফোনে আছে ৬.৫৩ ইঞ্চির ডিসপ্লে। এই ফোনে হোল-পাঞ্চ ডিসপ্লে থাকতে পারে। ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ফোনটি পাওয়া যাবে। এতে অ্যানড্রয়েড টেন অপারেটিং সিস্টেম দেয়া হয়েছে।

ফোনটির পেছনে ক্যামেরায় আছে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। সঙ্গে রয়েছে ৮ মেগাপিক্সেল, ২ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেল ক্যামেরা। সেলফি তোলার জন্য রয়েছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা।

এই ফোনে থাকছে ৫০২০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। কানেক্টিভিটির জন্য রয়েছে ইউএসবি টাইপ সি পোর্ট এবং ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক।

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

আমাদের প্রশ্ন করুন!