অফলাইনে বাউল সাধকের গীতিসমগ্র সার্চ করুন

কোনোরকম ইন্টারনেট সংযোগ ছাড়াই বাংলার গ্রামে গঞ্জে ছড়িয়ে ছিটিয়ে থাকা বাউল সাধকদের যে কোনো গান খুজে পাওয়ার ব্যাবস্থা আবিস্কারের জন্য আমি একটি কর্মপরিকল্পনা হাতে নিয়েছি । এর ধারাবাহিকতায় আমি কিছু অ্যাপ নির্মাণের কার্যক্রম শুরু করেছি । অ্যাপগুলোতে ইন্টারনেট কানেকশন ছাড়া এবং ব্যাপক দ্রুতগতিতে সাধকের বাণী খুজে পাওয়া যাবে। এই প্রক্রিয়ায় আমি সর্বপ্রথম যে অ্যাপটি তৈরী করেছি, সেটি হলো “কালাশা গীতি সমগ্র” । আপনি গুগল প্লে স্টোরে সার্চ করলেই অ্যাপটি ডাউনলোড করতে পারবেন । এটি ডাউনলোডের জন্য আপনাকে কোনো অর্থ পরিশোধ করতে হবেনা । সম্পূর্ণ বিনামূল্যে ডাউনলোড করুন কালাশা গীতি সমগ্র ।

গান খোজার উদাহরন
কিভাবে গান খুজবেন

এই অ্যাপটিতে আপনি পাবেন কালাশার সবগুলো গান একই জায়গায় । শুধুমাত্র গানের প্রথম কয়েক অক্ষর লিখুন । সার্চ রেজাল্টে আপনাকে ঐ অক্ষরের সবগুলো গান দেখানো হবে । সেখান থেকে যে গানটির নামের উপর ক্লিক করবেন, সেটির সম্পূর্ণ বাণী দেখানো হবে । আর উপরে টাইটেল বারের ওখানে থাকবে, এই গানটি কালাশার কোন পুথির অন্তর্গত, এবং এর সামান্য বিবরণ দেয়া থাকবে ।

গান খোজার উদাহরন
কিভাবে গান খুজবেন


এভাবে গান খুজে পাওয়ার পর আপনি চাইলে গানটির স্ক্রীনশট আপনার মোবাইলে সেভ করে রেখে দিতে পারবেন। আর কোনো আগ্রহী ভক্ত যদি গানের ভেদ জানতে চান তাহলে আপনার এলাকার নিকটস্থ সাধুগুরুর শরণাপন্ন হন, তিনিই আপনাকে গানের মর্মার্থ ও তত্বকথা বুঝিয়ে দেবেন । কালাশার অল্প সংখ্যাক গান ইউটিউবে পাবেন । অধিকাংশেরই সুর অনলাইনে পাবেন না । এগুলো কেবল সাধক বাউল ফকীরদের কাছে পাবেন । ইচ্ছা থাকলেই তাদেরকে খুজে পাবেন । তারা আপনার আশেপাশেই বিরাজ করে । বাড়ির পাশে আরশি নগর, সেথা পড়শি বসত করে, আমি একদিনও না দেখিলাম তারে । কাজেই একটু খুজতে হবে । এগুলো সাধারণ গান নয় । দেখতে সাধারণ গানের মতো মনে হলেও, এগুলো কেবল সুরে গাইবার উদ্দেশ্যে রচিত নয় । এর মধ্যে সাংকেতিক ভাষায় লুকিয়ে আছে নিগূ্ঢ় মর্মকথা । এগুলো স্টেজে নেচে নেচে গাইবার গান নয় । এসব গান হলো ভজন সাধনের গোপন দেহতত্ব গান । বিস্তারিত জানতে গুগল প্লে স্টোরের এই লিংক থেকে অ্যাপটি ডাউনলোড করুন। ধন্যবাদ ! সাধু গুরুর জয় হোক ! আলেক সাঁই ।

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.