স্ন্যাপড্রাগন ৮৫৫ নিয়ে আসতে পারে বাজেট ফ্ল্যাগশিপ রেডমি প্রো ২

বাজেট ফোন হিসেবে খুব নাম কামিয়েছে শাওমির রেডমি সিরিজ। বাজেট সেগমেন্টে আরো ভালোভাবে প্রতিযোগিতা করতে সম্প্রতি তারা তাদের রেডমি কে সম্পূর্ণ আলাদা একটি সাব-ব্র্যান্ড হিসেবে ঘোষণা করে। রেডমি সাব  ব্র্যান্ড এর প্রথম ফোন ৪৮ মেগাপিক্সেল ক্যামেরাযুক্ত নোট ৭ দিয়ে বাজারে বেশ আলোচনায় আছে রেডমি।

শোনা যাচ্ছে সামনেই তারা রেডমি সিরিজের জন্য আলাদাভাবে স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসরযুক্ত বাজেট ফ্রেন্ডলি ফ্ল্যাগশিপ গ্রেড ডিভাইস আনতে যাচ্ছে।

তবে ব্যাপারটা নিয়ে টেকবিশ্বে এখনো অনেক ধোঁয়াশা আছে। সম্প্রতি চীনা মাইক্রোব্লগিং সাইট ওয়েইবো তে একটি রেন্ডার প্রকাশ পেয়েছে যাতে দেখা যায় ডিভাইসটির নাম রেডমি প্রো ২ দেয়া হতে পারে।

এছাড়া চাইনিজ ভাষায় স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর ও রেডমি নোট ৭ এর মতো ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার কথা ও বলা হয়েছে।

অনেকে বলছেন এতে পপ আপ সেলফি ক্যামেরা সিস্টেম থাকতে পারে যাতে কোন নচ বা বেজেল থাকবে না। ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট যুক্ত ফোনটি মূলত একটি বাজেট ফ্রেন্ডলি ফ্ল্যাগশিপ ডিভাইস হতে যাচ্ছে।

যদি তাই হয় তাহলে এটাই প্রথম রেডমি ফোন হবে যাতে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং পপ আপ ক্যামেরা থাকতে যাচ্ছে।


লিক কতটা সত্যি হতে পারে সেটি এখনো বলতে পারা যাচ্ছে না। তবে সম্প্রতি এক ছবিতে শাওমির সিইও লেই জুনকে একটি ডিভাইস হাতে দেখা গেছে যে ডিভাইসটি প্রায় লিক হওয়া ডিভাইসটির সাথে স্পেসিফিকেশনের সাথে মিলে যায়।

তার মানে ধারণা করা যায় শাওমি সত্যি সত্যিই একটি রেডমি ফ্ল্যাগশিপ ডেভেলপ করছে।

অবশ্য ফ্ল্যাগশিপ প্রসেসর ব্যবহার করে বাজেট ফোন ডেভেলপ করা শাওমির জন্য ন্যূন কিছু নয়। এর আগেও তারা আরেক সাব ব্র্যান্ড পোকোফোন এর এফ ১ লঞ্চ করেছিল যাতে স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপ ছিল। অল্প দামে ফ্ল্যাগশিপ প্রসেসর দেয়াতে ফোনটি সারা বিশ্বে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল।

তথ্যসূত্র: জিএসএমএরেনা 

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

আমাদের প্রশ্ন করুন!