ফেসবুকের থ্রিডি পিকচার ফিচার: যেভাবে যুক্ত করবেন থ্রিডি ছবি!

ফেসবুকের থ্রিডি পিকচার ফিচার সুবিধা

অনেকেই পপুলার সোশ্যাল মিডিয়া ফেসবুকে থ্রিডি বা ত্রিমাত্রিক ছবি যুক্ত করছেন। আপনার কোনো ফেসবুক বন্ধুর পোস্ট করা থ্রিডি ছবি দেখে চমকে ওঠছেন? কিভাবে ত্রিমাত্রিক বা থ্রিডি ছবি পোস্ট করা হলো? আপনি ভাবছেন এটা কিভাবে সম্ভব? চাইলে আপনিও আপনার ফেসবুক প্রোফাইলে, পেজে বা কোনো গ্রুপে যুক্ত করতে পারেন থ্রিডি ছবি।

কোন কোন ডিভাইসে এ ফিচার সুবিধা পাওয়া যাবে:

আপনি যদি ফেসবুকে থ্রিডি ছবি পোস্ট করতে চান তবে আপনার স্মার্টফোনে ফেসবুক অ্যাপস-্এর (লেটেস্ট অ্যাডিশন) বা হালনাগাদ সংস্করণ থাকতে হবে। এ ছাড়া ফেসবুক অ্যাকাউন্টে লগইন করে এ সুবিধা পাওয়া যাবে। যেসব ফোনে থ্রিডি ছবি সমর্থন করে সেগুলো হচ্ছে:

স্যামসাং গ্যালাক্সি নোট ৮, নোট ৯, এস৯ প্লাস, এস১০, এস১০ ‍প্লাস, গ্যালাক্সি ফোল্ড, গুগল পিক্সেল, পিক্সেল এক্সএল, পিক্সেল ২, পিক্সেল ২ এক্সএল, পিক্সেল ৩, ৪ এবং ৩ ও ৪ প্লাস। এর বাইরে ২০১৪ সালের পরে বাজারে আসা অনেক অ্যান্ড্রয়েড অপারেংটিং সিস্টেমে চলা স্মার্টফোনেই এ সুবিধা পাবেন।

থ্রিডি ছবি পোস্ট করার সুবিধা আইফোনেও পাওয়া যাবে। আইফোন এসই, আইফোন ৬এস, আইফোন ৭, ৭ প্লাস, ৮, ৮ প্লাস, এক্স, এক্সআর, এক্সএস, এক্সএস ম্যাক্স, আইফোন ১১, ১১ প্রো ও ১১ ম্যাক্সে সুবিধাটি পাওয়া যাবে।

ফেসবুকে থ্রিডি ছবি তৈরির জন্য স্মার্টফোনের ফেসবুক অ্যাপস চালু করতে হবে। এরপর যেখান থেকে স্ট্যাটাস লিখতে বা ছবি-ভিডিও পোস্ট করতে হয় সেখানে ‘রাইট সামথিং হেয়ার’ বক্সে ক্লিক করতে হবে। এখান থেকে স্ক্রল করে নিচের দিকে গিয়ে থ্রিডি ফটো অপশনে ক্লিক করতে হবে। এরপর গ্যালারি থেকে আপনি যে ছবিটি পোস্ট করতে চান-সে ছবিটি নির্বাচন করে দিতে হবে। ফটো থ্রিডিতে রূপান্তর হয়ে গেলে সেটি পোস্ট করা যাবে।

থ্রিডি ছবি পোস্ট করার জন্য অবশ্যই মনে রাখবে হবে যে, থ্রিডি ফটো এডিটিং বা সম্পাদনা করা যায় না। আবার সম্পাদনা করা ছবিও থ্রিডিতে রূপান্তরিত করা যায় না। থ্রিডিতে এক সাথে মাল্টি বা একাধিক ছবি সমর্থন করে না। মানে পোস্ট করা যায় না। এ ছবি অ্যালবামেও যুক্ত করা যায় না।

শুধুমাত্র উল্লেখিত স্মার্ট ফোনগুলোতে থ্রিডি পিকচার ফিচার সুবিধা পাওয়া যাবে। আজই ট্রাই করে দেখুন।

তবে ডেস্কটপ পিসিতে থ্রিডি পিকচার ফিচার সুবিধা পাওয়া যাবে না।

সূত্র: ওয়েব

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.