পাগল জালালের ৭০০ টি গান একটি অ্যাপের মধ্যে

হ্যা, ঠিকই শুনেছেন। নেত্রকোনা জেলার কেন্দুয়া থানার বাউল সাধক জালাল উদ্দীন পাগলের ৭০১ টি গান নিয়ে জালাল গীতিসমগ্র অ্যাপটি বানানো হয়েছে। গান খুজতে আপনাকে কোনো কষ্ট করতে হবেনা। শুধু গানের নামের প্রথম কয়েক অক্ষর লিখুন, এই অ্যাপ আপনাকে ঐ অক্ষরের সাথে মিলে যাওয়া গানগুলোর তালিকা দেখাতে থাকবে। আপনি পছন্দের গানটির উপরে ক্লিক করলেই মুহুর্তের মধ্যে গানটির লিরিক্স ওপেন হবে। যেহেতু এটি একটি অফলাইন অ্যাপ, কাজেই আপনাকে লোডিংয়ের আশায় অপেক্ষা করতে হবেনা। লেখার সাথে সাথে রেজাল্ট। কারণ সব গান এই অ্যাপের ভিতরেই দেয়া আছে।

ভাবছেন ৭০১ টি গানের লিরিক্স দিয়েছে, না জানি অ্যাপের সাইজ কয় জিবি ! ভয় পাওয়ার কোনো কারন নেই। আপনার সেটের মেমরী যতই অল্প হোকনা কেন, এই অ্যাপ চালাতে কখনও সেট স্লো হবেনা বা হ্যাং হবেনা। জালাল গীতিসমগ্র অ্যাপটির ফাইল সাইজ মাত্র ২ এমবি। হ্যা, মাত্র দুই এমবি জায়গার মধ্যেই ৭০১ টি গানকে বিশেষ কৌশলে যুক্ত করে দেওয়া হয়েছে। যেমন দ্রুত এই অ্যাপটি কাজ করে, তেমনই এর ফাইল সাইজ আপনার ফোনের মেমরী অথবা ব্যাটারীর উপরে এক্সট্রা কোনো চাপ ফেলেনা। তাছাড়া অ্যাপটি যাতে খুব সহজে আপনারা ব্যাবহার করতে পারেন, সেজন্য এর অপশনগুলোও খুব সহজভাবে তৈরী করা হয়েছে।

আপনাদের বোঝার সুবিধার্থে এই অ্যাপের সমস্ত ভাষা বাংলায় করা হয়েছে। এবং জালাল পাগলের ভাব অনুযায়ী এই অ্যাপের রঙ নির্বাচন করা হয়েছে। জালাল পাগল ছিলেন সংসার বিবাগী আধ্যাত্বিক লেভেলের একজন মানুষ। তার ছিলো অলৌকিক শক্তি। তিনি ঈশ্বরের অস্তিত্বকে অনুভব করতে পারতেন। এখনও প্রতিবছর নেত্রকোনায় পাগল জালালের ভক্তরা তার বাড়িতে গিয়ে কান্নাকাটি করে। অনেকে তাকে পীর আওলিয়া হিসেবে মানলেও তিনি আসলে ছিলেন একজন বাউল ফকীর। সাধক জালাল উদ্দীন খাঁ তার সারা জীবনে দেশে এবং দেশের বাইরে প্রচুর ভ্রমণ করেছেন। তার গানে সেসব বর্ণনা পাওয়া যায়। জালালের গান কেবল ভাবসম্পদে নয়, তার সুরের মাধুর্যও অতুলনীয়। আপনি যদি ক্লোজ আপ ওয়ান বা ক্ষুদে গানরাজ অথবা সেরাকণ্ঠ কিংবা ম্যাজিক বাউলিয়ানায় অডিশন দিতে যান, তাহলে গানের লিরিক্স খুজে পেতে এই অ্যাপটি আপনার সহায়ক হবে। এছাড়া যারা গ্রাম গঞ্জে সারারাতব্যাপী পালাগান করে থাকেন, তারাও এর দ্বারা উপকৃত হবেন। জালাল গীতিসমগ্র এমন একটি অ্যাপ, যা আপনাকে করে তুলবে আধ্যাত্মিক চেতনায় উদ্ধুদ্ধ। আর মনে আনবে অনাবিল প্রশান্তি। গানের ভেদ বুঝতে কোনো অসুবিধা হলে আমার সাথে যোগাযোগ করুন অথবা আপনার এলাকার পরিচিত কোনো সাধকের কাছে মুরিদ হন। অ্যাপটি ব্যাবহার করে ভালো লাগলে অবশ্যই প্লে স্টোরে ফাইভ স্টার দিয়ে একটা রিভিউ দিয়েন। ধন্যবাদ। সাধু গুরু বৈষ্ণবের জয় হোক। আলেক সাঁই !

পরিশেষে এই পোস্টটি অ্যাপ্রুভ করার জন্য এই ওয়েবসাইটের এডমিনকে জানাচ্ছি আমার আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন !

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.