অসাধারণ ক্যামেরা আর কম দাম নিয়ে বাজারে এলো পিক্সেল ৪এ

নতুন তিনটি পিক্সেল ফোন ঘোষণা করল গুগল। ৩৪৯ ডলারের পিক্সেল ৪এ ইতোমধ্যেই প্রি-অর্ডার এর জন্য চলে এসেছে, যার শিপিং শুরু হবে আগস্টের ২০ তারিখ থেকে৷ এরপর রয়েছে ৫জি যুক্ত পিক্সেল ৫, যা কিছুদিনের মধ্যেই বাজারে আসবে। একই সময়ে আসবে পিক্সেল ৪এ ৫জি এডিশন, যার মূল্য ধরা হয়েছে ৪৯৯ ডলার।

পিক্সেল ৪এ

এই বছরের আইফোন এসই এর চেয়ে ৫০ ডলার কম দামে বিক্রি হওয়া গুগল পিক্সেল ৪এ এর লক্ষ্যই যে বাজার দখল, তা নিয়ে কারোই সন্দেহ থাকার কথা নয়। এই একই প্রাইস রেঞ্জে গুগল এর সাথে টেক্কা দিতে রয়েছে ওয়ানপ্লাস নর্ড, স্যামসাং এস৭১ এবং আইফোন এসই। ৫০০ ডলার প্রাইস রেঞ্জের মধ্যে গুগল এর পিক্সেল সিরিজের ফোনগুলোর ন্যায় ক্যামেরা কোয়ালিটি অন্য কোনো ফোনেই নেই। তাই, ৩৪৯ ডলারে বিক্রি হওয়া পিক্সেল ৪এ যে এই বছরের মোস্ট সেলিং স্মার্টফোন হয়েও যেতে পারে।

 

পিক্সেল ৪এ স্পেসিফিকেশনঃ 

  • ডিসপ্লেঃ ৫.৮১ ইঞ্চি ওএলইডি
  • ব্যাটারিঃ ৩১৪০মিলিএম্প
  • র‍্যামঃ ৬জিবি
  • ইন্টারনাল স্টোরেজঃ ১২৮জিবি
  • প্রসেসরঃ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩০জি
  • রিয়ার ক্যামেরাঃ ১২.২মেগাপিক্সেল (সনি আইএমএক্স ৩৬৩ সেন্সর)
  • ফ্রন্ট ক্যামেরাঃ ৮মেগাপিক্সেল

পিক্সেল ৪এ এর বক্সেই দেয়া থাকবে ১৮ ওয়াটের চার্জার। এছাড়াও ফোনটিতে হেডফোন জ্যাক তো থাকছেই।

পিক্সেল ৫ ও পিক্সেল ৪এ ৫জি

৫জি নেটওয়ার্ক ব্যাবস্থাকে মাথায় রেখে পিক্সেল ৫ এর পাশাপাশি পিক্সেল ৪এ এর একটি ৫জি এডিশন আনতে যাচ্ছে গুগল। গুগল তাদের ফোনগুলো অক্টোবরে মুক্তি দিলেও এই বছর করোনা মহামারীর প্রাদুর্ভাবের কারণে তা পিছিয়ে নিতে হতে পারে। গুগল এর ফ্ল্যাগশিপ ফোনগুলো ব্যবহারকারীদের সন্তুষ্ট করতে না পারলেও পিক্সেল সিরিজের ফোনগুলোর লাইট এডিশন, যেমন – পিক্সেল ৩এ, ঠিকই গ্রাহকের মন জয় করে নেয়। এখন দেখার বিষয় হচ্ছে, পিক্সেল ৪এ এর ক্ষেত্রে সঠিকভাবে দাম এবং মার্কেটিং এর পর পিক্সেল ৫ এবং পিক্সেল ৪এ ৫জি এর ক্ষেত্রে গুগল কতটা সফল হয়।

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.