অ্যাপল ওয়াচ এর সাথে পাল্লা দিতে আসছে গুগলের পিক্সেল ওয়াচ

গুগলের পিক্সেল ওয়াচ নিয়ে গুঞ্জন বেশ পুরনো। তবে গত কিছুদিন ধরে গুঞ্জনটি একটু বেশিই মাথাচাড়া দিচ্ছে। ধারনা করা হচ্ছে সামনের অক্টোবরে পিক্সেল ফোর এর সাথেই রিলিজ হতে যাচ্ছে গুগলের পিক্সেল ওয়াচ।

এখনো কোন ত্রিমাত্রিক রেন্ডার প্রকাশ না পেলেও সম্প্রতি একটি দ্বিমাত্রিক লাইন ডায়াগ্রাম লিক হয়েছে ওয়াচটির। ডায়াগ্রামটি থেকে দেখা যায় এটি একটি অ্যাপল ওয়াচকিলার ফিচার নিয়ে আসবে।

না, ফিচারটি অ্যাপল ওয়াচ এর মতো কোন লাইফ সেভিং কিংবা স্বাস্থ্য সম্পর্কিত ফিচার নয়। বরং ওয়াচটিতে থাকছে দ্রুত স্ট্র্যাপ পরিবর্তন করার ফিচার। স্মার্ট ওয়াচের স্ট্র্যাপ বা বেল্টকেও এটা স্মার্ট করে দিবে, যার মাধ্যমে খুব সহজেই পরিধানকারী নিজের মুড কিংবা পোশাক অনুযায়ী ঘড়িটির স্ট্র্যাপ পরিবর্তন করতে পারবেন।

এমনকি প্যাটেন্টলি অ্যাপল এর পাওয়া তথ্যানুযায়ী এই ফিচারটিকে গুগল ইউএস প্যাটেন্ট এন্ড ট্রেডমার্ক অফিস থেকে ইতিমধ্যে প্যাটেন্ট করিয়ে নিয়েছে। নিচের প্যাটেন্ট ডাইয়াগ্রাম অনুযায়ী ঘড়িটি এর বিশেষ ক্লাস্প মেকানিজম ব্যবহার করে ব্যবহারকারীর একটি বাটন চাপার মাধ্যমেই স্ট্র্যাপ পরিবর্তন করে ফেলবে।

গত ২ এপ্রিল কর্তৃপক্ষ এর প্যাটেন্ট মঞ্জুর করলেও, গুগল আসলে এই প্রযুক্তির প্যাটেন্ট এর জন্য আবেদন করে ২০১৭ সালে। এর আগে নিক্কেই এশিয়ান  রিভিউ এর তথ্যানুযায়ী জানা গেছে সামনের অক্টোবরে গুগল তাদের স্মার্ট হোম স্পিকার এর আরো উন্নত ভার্সন ও রিলিজ করবে। সামনের সেপ্টেম্বরে অ্যাপল এর রিলিজ দেয়া প্রোডাক্টগুলোর সাথে পাল্লা দিতে গুগল যে সেরা কিছু চমক আনতে যাচ্ছে সেটা বুঝাই যাচ্ছে।

সূত্রঃ টিথ্রি

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

আমাদের প্রশ্ন করুন!