প্রতিষ্ঠানের নিরাপত্তায় জেডকেটেকোর উদ্ভাবনী ডিভাইস

সরকারি অথবা বেসরকারি সব প্রতিষ্ঠানের প্রধান উদ্বেগ থাকে নিরাপত্তা নিশ্চিত করা। বর্তমানে বিশ্বের ভূ-রাজনৈতিক দ্বন্দ্বের পাশাপাশি হাইটেক প্রযুক্তির মাধ্যমে নিরাপত্তা নিশ্চিত করছে সারা বিশ্ব।

সম্ভাব্য যেকোন ধরনের হুমকি মোকাবেলায় বেশিরভাগ ক্ষেত্রেই প্রবেশ নিয়ন্ত্রণ মাধ্যমের উপর জোড় দেওয়া হয়। বড় প্রতিষ্ঠানের নিরাপত্তা হুমকির কথা মাথায় রেখেই জেডকেটেকো প্রতিনিয়ত বাজারে আনছে নতুন নিরাপত্তা ডিভাইস। বর্তমান করোনা মহামারির সময়ে বেশ কিছু পণ্য নতুন করে ডিজাইন করেছে জেডকেটেকো।

প্রবেশ নিয়ন্ত্রক ডিভাইস
নিরাপত্তা উদ্বেগ দূর করার সবচেয়ে সহজ পন্থা হলো প্রবেশ নিয়ন্ত্রণ করা। কে ভিতরে যাচ্ছে এবং কে বাইরে বের হচ্ছে এটা সঠিকভাবে নিয়ন্ত্রণ করা গেলে শারীরিক নিরাপত্তা উদ্বেগের প্রাথমিক প্যরামিটারটি মানা হয়। এই নিরাপত্তা আপনি দুই উপায়ে করতে পারেন। প্রথমটি, পায়ে হেঁটে প্রবেশ করা মানুষদের নিয়ন্ত্রণ করে, দ্বিতীয়ত, গাড়িতে করে করে প্রবেশ করা মানুষদের নিয়ন্ত্রণ করে। জেডকেটেকো এই সেগমেন্টের গ্রাহকদের জন্য এনেছে কয়েকটি ডিভাইস।

টিএস২০০০ প্রো


টিএস২০০০ প্রো ডিভাইসটি আপনার সুরক্ষা ও নিরাপত্তার জন্য একটি ক্ল্যাসিক এবং সাশ্রয়ী পণ্য। এটি ট্রাইপড টার্নস্টাইল হওয়ায় দরজা দিয়ে অনাকাঙ্খিত কেউ প্রবেশ করতে পারে না। টিএস২০০০ প্রো ব্যবহারকারীদের ফিঙ্গারপ্রিন্ট ও আরএফআইডি চিপ সনাক্ত করতে পারে। স্টিলের তৈরি বলে অবাঞ্ছিত কেউ প্রবেশ করতে বা কোনো অতিথি যদি অনুমতি ছাড়া প্রবেশ করতে চায় তাও এতে সম্ভব হবে না। এটি দিয়ে একটানা গড়ে দশ লাখ সাইকেল পরীক্ষা করা সম্ভব। তাই বলা যায় এটি আপনাকে দীর্ঘ সময় সেবা দেবে।

এসবিটিএল৮০০


এসবিটিএল৮০০ একটি ইনডোর স্পিড গেট। স্পিড গেট সাধারণত দ্রুত চলাচল জায়গায় ব্যবহার করা হয়। মডেলটির ডিভাইস খুব কম জায়গা নেয় ও চোখের সামনেই থাকে। বিলাশবহুল জায়গায় ব্যবহারের জন্য এর ডিজাইন করা হয়েছে অ্যাক্রেলিক, স্টেইনলেস স্টিলে। আপনি এতে খুব গর্জিয়াস একটা লুক পাবেন।
ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে ইনপুট মডিউলার, ফলে সহজেই আপনি এর আপগ্রেড করতে ও সার্ভিসিং সেবা নিতে পারবেন। দ্রুত রেসপন্স করে বলে ব্যবসা প্রতিষ্ঠানেও এর ব্যবহার লাভজনকই বটে।

প্রোবিজি২০০০


আপনি যদি দ্রুতগামী কোনো ব্যারিয়ার গেট খুঁজেন তবে প্রোবিজি২০০০ হতে পারে আপনার জন্য উপযোগী। ব্যক্তিগত গাড়ি কিংবা অন্য কোনো যানবাহন প্রবেশ ও বাইর হবার জন্য দ্রুতগামী নিরাপত্তা ডিভিাইস এটি। মাত্র ০.৯ সেকেন্ড সময়ে এটি চালু ও বন্ধ হতে সক্ষম। যদি মনে করেন এর গতি বেশি, আপনি চাইলে এর গতি কমিয়েও ব্যবহার করতে পারেন। দীর্ঘ লাইফ নিয়ে এটি হাজির হয়েছে। প্রোবিজি২০০০ দিয়ে গড়ে আপনি ৫০ লাখবার আসা যাওয়া করতে পারবেন। বাজারে থাকা এই ধরনের পণ্যের চেয়ে প্রোবিজি২০০০ কয়েকগুণ কম শক্তি খরচ করে। যেকোনো গাড়ি পার্কিং কাজের জন্য এটি খুবই উপযোগী।

সিকিউরিটি ইন্সপেকশন ডিভাইস
নিরাপত্তা হুমকি কমাতে নিরাপত্তা অ্যাপ্লিকেশন খুবই গুরুত্বপূর্ণ। এটি কাজের প্রবাহে কোন বাধা না দিয়ে যানবাহন বা অবজেক্টের নিরাপত্তায় কাজ করে। সাধারণভাবে এটি করা হয় স্ক্যানার, মেটাল ডিটেক্টর, ক্যামেরা ইত্যাদি দিয়ে। এমন প্রযুক্তি অনেক বৃহৎ পরিসরে কাজ করে। এখানে জেডকেটেকোর কিছু ডিভাইস তুলে ধরা হলো যা এমন সব নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করবে।

জেডকে-ডি১০০এস
জেডকে-ডি১০০এস একটি অল-ইন ওয়ান মেটাল ডিটেক্টর যা যেকোনো প্রতিষ্ঠানে ব্যবহার উপযোগী। এতে ব্যবহার করা হয়েছে ৯ ভোল্টের ব্যাটারি, যা দীর্ঘ সময় ধরে ব্যবহার করা যায়। ব্যক্তিগত ব্যবহারের জন্য এটিতে রয়েছে পাওয়ার অ্যাডাপ্টর ও ইউজার ম্যানুয়াল। এতে রয়েছে পানি প্রতিরোধী আইপি৩১, যেকোনো আবহাওয়ায় এটি কাজ করতে সক্ষম। জোরালো একটা অ্যালার্ম সিস্টেম রাখা হয়েছে ডিভাইসটিতে। সঙ্গে রয়েছে ফ্ল্যাশ বিল্ট লাইট। সংবেদনশীল প্রতিষ্ঠানে ব্যবহার করতে চাইলে আপনার পছন্দের প্রথমেই থাকবে জেডকেটেকোর এই মডেলটি।

জেডকে-ডি২১৮০এস
জেডকে-ডি২১৮০এস মডেলটি ব্যক্তিগত প্রবেশ নিয়ন্ত্রণের জন্য তৈরি করা হয়েছে। হেঁটে পার হবার সময় কেউ চাইলেই সঙ্গে করে বেআইনি কিছু নিয়ে যেতে পারবে না। সঙ্গে সঙ্গে ডিভাইসটি জানিয়ে দেবে। এতে রয়েছে ১৮ ডিটেকশন জোন, ২৫৬ লেভেল সেন্সেটিভিটি। জোরালো অ্যালার্ম এবং ফ্ল্যাশ লাইট এটা নিশ্চিত করবে যে আপনার সিকিউরিটি টিম কোনো অনাকাঙ্খিত প্রবেশ মিস করবে না। এছাড়াও এতে ব্যাকআপ ব্যাটারি রয়েছে ৪ থেকে ৮ ঘণ্টার যা নির্ভর করবে আপনি এর ব্যবহার কতটুকু করছেন তার উপর।

ব্লেড৬০৪০


ব্লেড৬০৪০ শীর্ষস্থানীয় এক্স-রে লাইন সনাক্তকরণ মেশিন। এটি মেইল, লাগেজ, ব্যাগেজ কিংবা এমন যেকোনো কিছুর ইনস্পেকশন করে। এর টানেলের আকার ৬৪০*৪২০ মিলিমিটার। এটি তৈরি হয়েছে বেশি ব্যবহারকারী ব্যবহার করবে বলে। এটি বিভিন্ন ধরনের টক্সিক পণ্য যেমন বন্দুক, ফায়ারওয়ার্ক, বিস্ফোরক, চাকু কিংবা এমন বিপদজ্জনক ও ক্ষতিকর বস্তু সনাক্ত করতে পারে। খুব ভালোমানের ছবি দিতে পারে বলে ডিভাইসটির চাহিদাও অনেক বেশি। এটি থাকলে সিকিউরিটি দলের কাজ অনেকটাই সহজ হয়ে যায়।

নিরাপত্তা নিয়ে উদ্বেগ যতো বাড়ছে, ততই বাড়ছে এমন ডিভাইসের সংখ্যা। যেকোনো ধরনের ব্যবসা পরিচালনার জন্য আসলে প্রবেশ নিরাপত্তা খুব জরুরি। তার সব নতুন নতুন সমাধান হাজির করে জেডকেটেকো। আপনি যা ভাবছেন, তার চেয়ে আরও অত্যাধুনিক নিরাপত্তা পণ্য নিয়ে হাজির হচ্ছে প্রতিষ্ঠানটি।

পণ্যগুলো সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিটি করতে পারেন এই লিঙ্ক

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.