গুগল নিজেই লিক করলো তাদের নতুন মিডরেঞ্জ ফোন পিক্সেল 3a

গত বছর গুগল যখন তাদের ফ্ল্যাগশিপ পিক্সেল ৩ এবং পিক্সেল ৩ এক্সএল রিলিজ দেয় তখন থেকেই টেকবিশ্বে পিক্সেল ৩ এর একটি লাইট ভার্সনের গুঞ্জন শুরু হয়। ধারণা করা হয়েছিল পিক্সেল ৩ এর মিডরেঞ্জ ভার্সন খুব শীঘ্রই আসতে যাচ্ছে।

কিন্তু ২০১৯ এর এপ্রিলে এসেও ফোনটি বাজারে আসে নি। এদিকে সামনের অক্টোবরেই তারা রিলিজ করতে যাচ্ছে পিক্সেল ৪ সিরিজ।

তবে মজার ব্যাপার হচ্ছে সম্প্রতি গুগল তাদের স্টোর সাইটে ভুল করে ফোনের লিস্টিং এ তাদের আপকামিং ফোন পিক্সেল ৩এ এর নাম প্রকাশ করে দেয়। ধারণা করা হচ্ছে এটিই থেকে বহু আকাঙ্ক্ষিত সেই মিডরেঞ্জ পিক্সেল ডিভাইস।

সাইটে লিস্টিং এর কিছুক্ষণ পরেই তারা এটি সরিয়ে নিলেও যা হওয়ার হয়েই গিয়েছে। বিভিন্ন মানুষ এটির স্ক্রিনশট নিয়ে ইতিমধ্যে অনলাইনে ছড়িয়ে দিয়েছে। অবশ্য ফোনটির ডিজাইন কিংবা ফিচার সম্পর্কে এখনই নিশ্চিতভাবে কিছু বলা যাচ্ছে না।

এর সাথে তারা গুগল নেস্ট হাব নামক একটি স্মার্টহোম ডিভাইসের নাম ও প্রকাশ করে দেয়। আমরা চেক করার সময় দেখলাম ইতিমধ্যেই সবকিছুই সরিয়ে নেয়া হয়েছে।
এর আগে একজন ব্যবহারকারী রেডিটে গুগল এর মিডরেঞ্জ ফোন নিয়ে কিছু তথ্য প্রকাশ করেছে।

গুগল প্লে কনসোল এর লুকানো পেইজ থেকে লিক হওয়া ডেটা অনুযায়ী গুগল “বনিতো” ও “সারগো” কোডনেমের দুটি ডিভাইস নিয়ে কাজ করছে। লিক হওয়া স্পেসিফিকেশন অনুযায়ী সেগুলো পিক্সেল ৪ হবে না।

ফোনগুলোতে থাকতে পারে ৫.৬ ইঞ্চি ও ৬ ইঞ্চির ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৬৭০ মডেলের মিডরেঞ্জ চিপসেট, ১২ মেগাপিক্সেলের সিঙ্গেল ক্যামেরা। খুব সম্ভবত এ ফোনগুলোতে ৩.৫ মিমি হেডফোন জ্যাকও থাকবে।

এর আগেও এক্সডিএ ডেভেলপার এর একজন সিনিয়র মেম্বার এন্ড্রয়েড কিউ এর বেটা কোডে পিক্সেল ৩এ এক্সএল এর নাম খুঁজে পেয়েছিলেন। তার মানে আশা করাই যাচ্ছে এই গ্রীষ্মেই হয়তো আসতে যাচ্ছে গুগলের পিক্সেল ৩ এর লাইট ভার্সন।

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

আমাদের প্রশ্ন করুন!