১৯মিনিটে ফুল চার্জ হবে শাওমির ৮০ওয়াট ওয়্যারলেস চার্জার দিয়ে

 

অনেকদিন ধরেই ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি নিয়ে কাজ করে চলেছে শাওমি। প্রতিবারই কোনো না ক্ষেত্রে সফলতার ছাপ রেখেছে শাওমি। এইবার ৮০ওয়াটের ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি নিয়ে এসেছে শাওমি। অক্টোবরের ১৯ তারিখ এই অভাবনীয় স্পিডের ওয়্যারলেস চার্জারের কথা নিজেদের ব্লগ পোস্টে ঘোষণা করে শাওমি। গতবছর ৩০ওয়াটের ওয়্যারলেস চার্জিং জনসম্মুখে আনে শাওমি। এই বছরের ৮০ওয়াট এর ওয়্যারলেস চার্জিং সেক্ষেত্রে অনেকটাই অগ্রগতির উদাহরণ বলা যায়।

শাওমি এর ৮০ ওয়াট ফাস্ট ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি দিয়ে ৪০০০মিলিএম্প এর ব্যাটারি ১মিনিটে ১০%, ৮মিনিটে ৫০% চার্জ করা যাবে। শুনতে অবাক লাগলেও এইটা সত্যি যে, এই ৮০ওয়াটের চার্জার দ্বারা মাত্র ১৯মিনিটেই শূণ্য থেকে ১০০% চার্জ করা যাবে ৪০০০মিলিএম্প এর ব্যাটারি। উল্লেখ্য যে, শাওমির গতবছরের ৩০ওয়াটের ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি দিয়ে ২৫মিনিটে ৫০% ও ৬৯মিনিটে ১০০% চার্জ করা যেত।

এই নতুন ৮০ওয়াটের চার্জার ঘোষণার পাশাপাশি শাওমি ব্লগ পোস্টে শাওমি এই আশাবাদও ব্যাক্ত করে যে, ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি অতি শীঘ্রই চিরাচরিত তারযুক্ত চার্জিং ব্যবস্থার জায়গা দখল করে নিবে। এছাড়াও এই ৮০ওয়াটের ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি দিয়ে মডিফাইড মি ১০ প্রো ফোন চার্জ করার একট ভিডিও ও পোস্ট করে শাওমি।

চলতি বছরের মার্চ মাসে ৪০ওয়াটের ওয়্যারলেস৷ চার্জিং প্রযুক্তি প্রদর্শন করে শাওমি। এরপর মে মাসে ৩০ওয়াটের ওয়্যারলেস চার্জার বাজারে আনে স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানটি। আগস্ট মাসে মি ১০ আলট্রা ফোনটি বাজারে ছাড়ে শাওমি, যা ৫০ওয়াট ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি সাপোর্টেড ছিলো। উল্লেখ্য যে, মি ১০ আলট্রা ফোনটি ১২০ওয়াট তারযুক্ত ফাস্ট চার্জিং প্রযুক্তিও সাপোর্ট করে। একই মাসে, ৫৫ওয়াটের ওয়্যারলেস চার্জিং স্ট্যান্ড বাজারে আনে শাওমি, যা অনেকটাই ৮০ওয়াটের ওয়্যারলেস চার্জিং প্রযুক্তির সাথে সম্পর্কিত বলে ধারণা করা যায়। সেপ্টেম্বর মাসে শাওমি ৩০ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্টড একটি পাওয়ার ব্যাংক বাজারে আনে।

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.