টেকনো স্পার্ক ৬ – বাজেট গেমারদের নতুন পছন্দ

চীনা মোবাইল ফোন ম্যানুফ্যাকচারার, টেকনো, বাংলাদেশে অফিসিয়ালি নিয়ে এসেছে তাদের নতুন ফোন, টেকনো স্পার্ক ৬। সাশ্রয়ী দামে ভালো চিপসেট ব্যবহার করায় ফোনটিতে গেমিং হবে আরো উপভোগ্য। টেকনো স্পার্ক ৬ হয়ে উঠতে পারে দেশের বাজেট মোবাইল গেমারদের নতুন পছন্দ।

টেকনো স্পার্ক ৬ ফোনটিতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক এর হেলিও জি৭০ অক্টা-কোর প্রসেসর। মিডিয়াটেক এর এই প্রসেসরটিকে কোয়ালকম এর স্ন্যাপড্রাগন ৬৬৫ এর সাথে তুলনা করা হয়, যা পূর্বে রিয়েলমি ৫, শাওমি মি এ৩ এবং অপো এ৯ – এর মতো মিডরেঞ্জ বাজেটের ফোনগুলোতে ব্যবহার করা হয়েছিলো। হেলিও জি৭০ প্রসেসর এর উপস্থিতির দরুন টেকনো স্পার্ক ৬ এ গেমিং এক্সপেরিমেন্স হবে বাজেটের মধ্যে সেরা।

মিডিয়াটেক জি৭০ প্রসেসরকে পাওয়ার যোগাতে টেকনো স্পার্ক ৬ এ থাকছে ৪জিবি র‍্যাম এবং ১২৮জিবি ইন্টারনাল স্টোরেজ। উল্লেখ্য যে, এই দামে বাজারের কোনো ফোনেই ১২৮জিবি ইন্টারনাল স্টোরেজ এর দেখা পাওয়া যায়না। এই ব্যাপারটি নিঃসন্দেহে টেকনো স্পার্ক ৬ এর একটি আসল সেল পয়েন্ট হতে যাচ্ছে।

টেকনো স্পার্ক ৫ এ থাকছে ৬.৮ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে, যা পাঞ্চ-হোলে শোভা পাচ্ছে ৮মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা। এছাড়াও ফোনটিতে চারটি রিয়ার ক্যামেরা রয়েছে। ক্যামেরা চারটির মধ্যে একটি হচ্ছে ১৬মেগাপিক্সেলের মেইন শুটার। অন্য তিনটি ক্যামেরা হলো – ২মেগাপিক্সেলের পোর্ট্রেইট, ম্যাক্রো ও এআই লেন্স। ফোনটি সামনের ও পেছনের – উভয় ক্যামেরা দিয়েই ২কে রেজ্যুলিউশনে ভিডিও রেকর্ড করা যায়। থাকছেনা কোনো স্ট্যাবিলাইজেশন সুবিধা।

টেকনো স্পার্ক ৬ কে শক্তি যোগাবে ৫০০০মিলিএম্প এর ব্যাটারি। ফোনটি ১৮ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টেড হলেও ফোনের বক্সে দেওয়া থাকবে ১০ওয়াটের চার্জার – যা কিছুটা হতাশাজনক। টেকনো স্পার্ক ৬ ফোনটির সবচেয়ে আকর্ষণীয় ফিচার হচ্ছে এর দামকে। ফোনটির দাম ধরা হয়েছে ১৩,৯৯০টাকা। এই দামে পাওয়ারফুল প্রসেসর, শক্তিশালী প্রসেসর ও বিশাল স্টোরেজ ক্যাপাসিটির কারণে দেশের বাজারে টেকনোর বেস্ট সেলিং ফোন হতে পারে টেকনো স্পার্ক ৬।

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

আমাদের প্রশ্ন করুন!