রিয়েলমি সি১২ – কম দামে ৬০০০মিলিএম্প ব্যাটারির ফোন

দেশের বাজারে একের পর এক নতুন ফোন এনেই চলেছে রিয়েলমি। এরই ধারাবাহিকতায় এবার “৬০০০মিলিএম্প” এর বিশাল ব্যাটারিকে হেডলাইন করে নতুন ফোন, রিয়েলমি সি১২ বাজারে এসেছে। গতকাল “Ask Realme” নামে একটি ওয়েব ইভেন্টের মাধ্যমে রিয়েলমি সি১২ ফোনটির ঘোষণা দেওয়া হয়।

ব্যাটারির পাশাপাশি ট্রিপল ক্যামেরা সেটাপকে হাইলাইট করা হলেও ১৩মেগাপিক্সেলের সাথে মূলত থাকছে ম্যাক্রো ও মনোক্রোম লেন্স। অর্থাৎ থাকছেনা কোনো আল্ট্রা-ওয়াইড কিংবা টেলিফটো লেন্স। এছাড়াও ৬.৫ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লের রিয়েলমি সি১২ এ ফ্রন্ট ক্যামেরা হিসেবে থাকছে ৫মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা।

প্রসেসর হিসেবে রিয়েলমি সি১২ এ থাকছে মিডিয়াটেক এর হেলিও জি৩৫ চিপসেট। রিয়েলমি এটিকে “গেমিং প্রসেসর” হিসেবে দাবি করলেও এটি মূলত একটি এন্ট্রি লেভেলের স্মার্টফোনের চিপসেট। তবে ভালো ব্যাপার হচ্ছে ফোনটিতে দেওয়া হয়েছে ৩জিবি র‍্যাম ও ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ ক্যাপাসিটি। এছাড়াও দুইটি সিম এর পাশাপাশি এক্সটার্নাল এসডি কার্ড ব্যাবহারের সুবিধাও থাকছে

রিয়েলমি সি১২ এর আরেকটি ভালো ব্যাপার হল এটিতে উপস্থিত রয়েছে ফিংগারপ্রিন্ট স্ক্যানার। আবার ৬০০০মিলিএম্প এর ব্যাটারি থাকলেও দেওয়া হবেনা কোনো ধরনের ফাস্ট চার্জার। রিয়েলমি সি১২ এর সাথে ক্রেতাগণ পাবেন ১০ওয়াটের চার্জার। রিয়েলমি সি১২ এর দাম ধরা হয়েছে ১০,৯৯০টাকা। দামের দিক দিয়ে বিবেচনা করলে সাধারণ স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য রিয়েলমি সি১২ একটি আদর্শ পছন্দ।

এক নজরে রিয়েলমি সি১২ এর স্পেসিফিকেশন

ডিসপ্লে৬.৫ইঞ্চির এইচডি+ প্যানেল
ব্যাক ক্যামেরা১৩মেগাপিক্সেল + ২মেগাপিক্সেল + ২মেগাপিক্সেল
সেল্ফি ক্যামেরা৫মেগাপিক্সেল
চিপসেটমিডিয়াটেক হেলিও জি২৫
র‍্যাম৩জিবি
ইন্টারনাল স্টোরেজ৩২জিবি
ব্যাটারি৬০০০মিলিএম্প
দাম১০,৯৯০টাকা

 

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

1 thought on “রিয়েলমি সি১২ – কম দামে ৬০০০মিলিএম্প ব্যাটারির ফোন”

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

আমাদের প্রশ্ন করুন!