সুলভ মূল্যের মি ওয়াচ লাইট আনছে শাওমি

স্মার্টফোনের পাশাপাশি ওয়্যারেবল সেগমেন্টেও ভালোই দাপট রয়েছে শাওমির। ধারণা করা হচ্ছে অতি শীঘ্রই সুলভ মূল্যের একটি স্মার্টওয়াচ, বাজারে আনতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। শাওমির এই কম দামের স্মার্টওয়াচটির নাম হতে পারে মি ওয়াচ লাইট (Mi Watch Lite) যা যুক্তরাষ্ট্রে সম্প্রতি এফসিসি রেগুলেটরি বডিতে স্পট করা হয়।

ইতিমধ্যেই বাজারে শাওমির স্মার্ট ওয়্যারেবলগুলো খুব ভালো অবস্থানে আছে। ক্রেতাদের মধ্যে শাওমির এই স্মার্ট ওয়্যারেবলগুলো প্রথম পছন্দ হয়ে উঠেছে। তাই শাওমির তরফ থেকে আরো সাশ্রয়ী দামে নতুন স্মার্টওয়াচ বাজারে ছাড়া যথেষ্ট যুক্তিযুক্ত একটি সিদ্ধান্ত।

লিস্টিং অনুসারে, মি ওয়াচ লাইটে থাকবে রেকটেংগুলার ডায়াল। ১.৪ইঞ্চির কালার ডিসপ্লের ডান পাশে থাকবে টিউনিং বাটন। বিল্ট-ইন জিপিএস, মাল্টিপল ফিটনেস মোড ও ২৪-ঘন্টা স্বয়ংক্রিয় হার্ট রেটিং মনিটরিং সুবিধা থাকছে মি ওয়াচ লাইটে।

৫০মিটার গভীর পর্যন্ত ওয়াটার রেসিস্টেন্ট হবে মি ওয়াচ লাইট, যার মানে বৃষ্টিতে জগিং কিংবা সাতাঁর কাটার সময় এটি ব্যবহার করা যাবে কোনো ঝুকি ছাড়াই। ২৩০ওয়াটের ব্যাটারি থাকবে মি ওয়াচ লাইটে, যা চার্জ করতে ব্যবহৃত হবে ৫ওয়াটের চার্জার৷

কানেক্টিভিটির জন্য ব্লুটুথ ৫.১ সাপোর্ট থাকবে মি ওয়াচ লাইটে। এন্ড্রয়েড ভার্সন ৪.৪ থেকে ও আইওএস ১০ থেকে উপরের সকল ভার্সনই সাপোর্ট করবে মি ওয়াচ লাইট।

বাজারের অন্য দশটি স্মার্টওয়াচের মত এটিও অনেকটা অ্যাপল ওয়াচের মত দেখগে লাগে। শাওমি যখন প্রথম চীনে মি ওয়াচ নিয়ে আসে, তখন এটির ডিজাইন রেকটেংগুলার ছিল। পরবর্তীতে অবশ্য আন্তর্জাতিক বাজারে মি ওয়াচকে গোলাকার আকৃতিতে দেখা যায়।

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.