ম্যাক্সিমাস জি১০ ম্যাক্স – ৫৪৯৯টাকায় অনলাইন ক্লাস?

চলমান করোনা পরস্থিতির কারণে অনলাইন ক্লাস শিক্ষাব্যবস্থায় অতি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। ব্যাপারটা অনেকটা এমন হয়েছে যে প্রত্যেক শিক্ষার্থীরই অনলাইন ক্লাস করার জন্য একটি স্মার্টফোন মোবাইল এর প্রয়োজন পড়ছে। এসব বিষয় মাথায় রেখে নেটওয়ার্ক প্রোভাইডার, গ্রামীণফোন ও ম্যাক্সিমাস সম্মিলিতভাবে নিয়ে এসেছে ৫৪৯৯টাকার ফোন, ম্যাক্সিমাস জি১০ ম্যাক্স।

মাত্র অল্প কিছুদিন আগে ম্যাক্সিমাস জি১০ ম্যাক্স ফোনটি প্রকাশ করে গ্রামীণফোন ও ম্যাক্সিমাস। মূলত চলমান করোনা পরিস্থিতির কারণে চলা অনলাইন ক্লাসকে মাথায় রেখেই এই ফোনটি আনা বলে জানা গেছে। ৫৪৯৯টাকা প্রাইসট্যাগ এর হওয়ায় যেকোনো মানুষের কাছেই ফোনটি সহজলভ্য হবে, যা এটির মূল লক্ষ্য। চলুন দেখে নেয়া যাক, ৫৪৯৯টাকায় ফোনটি কিসব ফিচার ও স্পেসিফিকশন প্রদান করছে।

মাত্র ৫৪৯৯টাকার ফোন হলেও ম্যাক্সিমাস জি১০ ম্যাক্স এ প্রয়োজনীয় কোনো ফিচারই বাদ পড়েনি। ৪জি কানেকটিভিটির পাশাপাশি ব্যবহারের সময় স্মুথ এক্সপিরিয়েন্স প্রদানের লক্ষ্যে ২জিবি র‍্যাম থাকছে ম্যাক্সিমাস জি১০ ম্যাক্স এ। ২জিবি র‍্যাম এর পাশাপাশি ১৬জিবি ইন্টারনাল স্টোরেজ থাকছে ফোনটিতে। এছাড়াও থাকছে এক্সটার্নাল এসডি কার্ড ব্যবহার করা  স্টোরেজ ৬৪জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়ার সুবিধা।

৬.০৮ইঞ্চির আইপিএস ডিসপ্লের ফোন ম্যাক্সিমাস জি১০ ম্যাক্স এ চিপসেট হিসেবে ব্যবহৃত হয়েছে ১.৪গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর। ফোনটি চলবে এন্ড্রয়েড ভার্সন ৯ পাই এ। সিকিউরিটি হিসেবে দেওয়া আছে সফটওয়্যার বেসড ফেস আনলক ফিচার। থাকছে ওটিজি সাপোর্ট।

ম্যাক্সিমাস জি১০ ম্যাক্স এ ব্যাক ক্যামেরা হিসেবে দেওয়া আছে দুইটি ক্যামেরা – ৮মেগাপিক্সেলের মেইন ক্যামেরা ও একটি ভিজিএ ক্যামেরা। সেল্ফি ক্যামেরা হিসেবে ফোনটির ফ্রন্টে থাকছে ৫মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা।

৫৪৯৯দাম বিবেচনায় হলেও ফোনটির একমাত্র ডাউনসাইড এর ব্যাটারি। ম্যাক্সিমাস জি১০ ম্যাক্স এ ব্যাটারি হিসেবে থাকছে মাত্র ২৫০০মিলিএম্প এর ব্যাটারি, যা ২০২০ সাল এর হিসেবে অনেকটাই কম।

একনজরে ম্যাক্সিমাস জি১০ ১০ম্যাক্স

ডিসপ্লে ৬.০৮ইঞ্চি আইপিএস প্যানেল
র‍্যাম ২জিবি
রম / ইন্টার্নাল স্টোরেজ ১৬জিবি + ৬৪জিবি পর্যন্ত এক্সপেন্ডেবল
ব্যাক ক্যামেরা ৮মেগাপিক্সেল + ভিজিএ ক্যামেরা
ফ্রন্ট ক্যামেরা ৫মেগাপিক্সেল ক্যামেরা
ব্যাটারি ২৫০০মিলিএম্প
সিকিউরিটি ফেস আনলক


ফোনটি গ্রামীণফোন এর আউটলেট পাশাপাশি
গ্রামীণফোনের  অনলাইন শপ থেকেও নেওয়া যাবে। থাকছে কিস্তিতে মূল্য পরিশোধ অর্থাৎ ইএমআই এর সুবিধাও।

আপনার কাছে কেমন মনে হয়েছে, ৫৪৯৯টাকার ফোন ম্যাক্সিমাস জি১০ ম্যাক্স? এই দামে আসলেই কি ভালো ফোন পাওয়া সম্ভব? আবার এই দামে এই ফোনটি কেনা কতটাই বা যুক্তিযুক্ত? আমাদের জানান কমেন্ট সেকশনে।

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.