পোকো এম৩ – ছোট প্যাকেটে বড় ধামাকা

অবশেষে শাওমি থেকে আলাদা হয়ে ইনডিপেনডেন্ট ব্র‍্যান্ড হিসেবে নিজেদের প্রতিষ্ঠা করেছে পোকো। এরই ধারাবাহিকতায় বাজারে এসেছে পোকোর নতুন ফোন, পোকো এম৩। ১২৯ডলার বা ১৪৯ইউরোর ফোন হলেও, কোনোদিক দিয়েই ছাড় দেওয়া হয়নি পোকোর এই নতুন ফোনে। তবে কি এই প্রাইস ক্যাটাগরিতে সেরা ফোন হতে যাচ্ছে পোকো এম৩? চলুন, জেনে নেওয়া যাক।

দামের দিক বিবেচনা করে পোকো এম৩ কে এন্ট্রি লেভেলের স্মার্টফোন হিসেবে বিবেচনা করলে ভূল হবে। ৪জিবি র‍্যাম ও ৬৪জিবি ইন্টারনাল স্টোরেজ এর পোকো এম৩ কে ছোটো প্যাকেটে বড় ধামাকা বললে ভূল হবেনা।

পোকো এম৩ এর বক্সেই দেওয়া থাকবে – স্মার্টফোন কেস, প্লাস্টিক স্ক্রিন প্রটেক্টর, ইউএসবি ক্যাবল, সিম টুল ইত্যাদি। এসবের পাশাপাশি পোকো ব্র‍্যান্ডেড ৩টি ব্রেসলেট দেওয়া থাকবে ফোনের বক্সে, যা পোকোর তরফ থেকে সম্পূর্ণ নতুন একটি উদ্যোগ।

পোকো এম৩ তে থাকছে বিশাল ৬০০০মিলিএম্প এর ব্যাটারি। তবে এই বিশাল ব্যাটারিকে চার্জ করতে ফোনের বক্সেই দেওয়া থাকবে ২০ওয়াট এর ফাস্ট চার্জার। ফোনের পাওয়ারহাউস এর পাশাপাশি এই ব্যাটারি দ্বারা অন্যান্য ফোন বা এসেসরিজ ও চার্জ করা যাবে।

পোকো এম৩ ফোনটিতে থাকছে ৬.৫৩ইঞ্চির ১০৮০পিক্সেল এর আইপিএস এলসিডি ডিসপ্লে, যা দাম বিবেচনায় ঠিকঠাকই বলা চলে। এলসিডি ডিসপ্লে হওয়ায় ফিংগারপ্রিন্ট থাকছে ফোনের পাওয়ার বাটনের সাথে সাইড মাউন্টেড পসিশনে।

ডিজাইনে নতুনত্ব এসেছে পোকো এম৩ তে। পোকো এম৩ এর ক্যামেরা কাটআউট ডিজাইন দেখতে অনেকটা ওয়ানপ্লাস ৮টি সাইবারপাংক এডিশনের মত। ব্যাবহারযোগ্য একটি ব্যাক ক্যামেরা থাকছে পোকো এম৩, যেটি ৪৮মেগাপিক্সেলের সেন্সর। থাকছে ২মেগাপিক্সেলের একটি ম্যাক্রো ক্যামেরা ও ২মেগাপিক্সেলের ডেপথ সেস্নর।

পোকো এম৩ ফোনটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর। ৪জিবি র‍্যাম এর সাথে মিলিয়ে এই চিপসেট দ্বারা দাম বিবেচনায় আশানুরূপ পারফরম্যান্স পাওয়া যাবে।

একনজরে পোকো এম৩ এর স্পেসিফিকেশন

 

ডিসপ্লে ৬.৫৩ইঞ্চির ১০৮০পি আইপিএস এলসিডি
চিপসেট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২
র‍্যাম ৪জিবি
রম / ইন্টারনাল স্টোরেজ ৬৪জিবি
ব্যাক ক্যামেরা ৪৮মেগাপিক্সেল মেইন ক্যামেরা

২মেগাপিক্সেল ডেপথ সেন্সর

২মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা

ফ্রন্ট ক্যামেরা ৮মেগাপিক্সেল
ব্যাটারি ৬০০০মেগাপিক্সেল
চার্জার ২০ওয়াট 
ফিংগারপ্রিন্ট সাইড মাউন্টেড
দাম ১২৯ডলার / ১৪৯ইউরো

উল্লেখ্য যে, আপাতত শুধুমাত্র ইউরোপের দেশগুলোতে পোকো এম৩ পাওয়া যাবে। অন্যসব দেশে শীগ্রই ফোনটি ঘোষণার পর অফিসিয়ালি পাওয়া যাবে।

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.