নতুন হেডফোন, এয়ারপডস ম্যাক্স আনলো অ্যাপল

৫৪৯ডলারের ওভার-ইয়ার হেডফোন, এয়ারপডস ম্যাক্স (AirPods Max) নিয়ে আসলো অ্যাপল। দামে অ্যাপল এর বিভিন্ন পণ্য ও ট্যাবলেট থেকে বেশি হলেও, ডিসেম্বর হলিডে সিজন হওয়ায় ভালোই বিক্রি হবে অ্যাপল এর এই নতুন হেডফোন।

ওভার-ইয়ার হেডফোন কানের পাশে সিল করা থাকায় ইন-ইয়ার ডিভাইসগুলো থেকে অপেক্ষাকৃত ভালো অডিও আউটপুট প্রদান করে। এছাড়াও এ ধরনের হেডফোনকে ইন্ডাস্ট্রি স্ট্যান্ডার্ড হিসেবে ধরা হয়। এই নতুন এয়ারপডস ম্যাক্স বোস এর নয়েস ক্যান্সেলিং ৭০০ইউনিটের সাথে সরাসরি প্রতিযোগতা করবে, যা হলিডে সিজন উপলক্ষে ৩৪০ডলারে পাওয়া যাচ্ছে।

৫৪৯ডলারের এয়ারপডস ম্যাক্স অ্যাপল এর এন্ট্রি লেভেলের স্মার্টফোন, ট্যাবলেট, এমনকি ওয়াচ থেকেও দামি। এছাড়াও এয়ারপডস আগের মতই ১৫৯ডলারে ও এয়ারপডস প্রো ২৪৯ডলারেই পাওয়া যাবে। অন্যভাবে বলতে গেলে, এয়ারপডস ম্যাক্স এর দাম সদ্য মুক্তি পাওয়া, প্লেস্টেশন ৫ থেকেও বেশি।

আগামী বুধবার হতেই শিপমেন্ট শুরু হবে এয়ারপডস ম্যাক্স এর। অ্যাপল এর দাবি, এই হেডফোনের চার্জ ২০ঘন্টা পর্যন্ত স্থায়ী হবে।

অ্যাপল এর ভাষ্যমতে, এয়ারপডস ম্যাক্স এ আছে নয়টি মাইক্রোফোন এবং অ্যাপল এর কাস্টম ডিজাইনড অডিও প্রসেসর, এইচ১ চিপ। ফোন কলে কিংবা মাইক্রোফোন ব্যাবহারে পাওয়া যাবে নয়েস ক্যান্সেলেশন সুবিধা। 

গত কোয়ার্টারে অ্যাপল এর আইফোন বিক্রিতে ২০.৭শতাংশ ধস দেখা গেলেও গত দুই বছরের মধ্যে এইবার এসেসরিজ ইউনিট এর বিক্রি বেড়েছে প্রচুর। অ্যাপল এর তথ্য অনুসারে, এসেসরিজ এর বিক্রি ১৬% বেড়ে ৫৩.৮বিলিয়ন ডলারে ও স্মার্টফোন এর বিক্রি ৩% কমে ১৩৭.৮বিলিয়ন ডলারে অবস্থান করছে।

অক্টোবর মাসে ৫জি কানেক্টিভিটি যুক্ত নতুন আইফোন সিরিজ বাজারে আনে অ্যাপল। আসছে অ্যাপল এর নতুন ফিটনেস সংক্রান্ত সার্ভিস, অ্যাপল ফিটনেস প্লাস (Apple Fitness+), যা ডিসেম্বরের ১৪তারিখ উন্মুক্ত করা হবে। 

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.