সিম্ফোনি জেড৩০ প্রো – ১১হাজার টাকায় সেরা ফোন?

সিম্ফোনি এর জেড৩০ ফোনটি দারুণভাবে বিক্রি হয়েছিলো দেশের বাজারে। এর মূল কারণ ছিলো সাশ্রয়ী দামের মধ্যে একটি ওভারাল ভালো প্যাকেজ অফার করা। জেড৩০ এর সফলতার জের ধরে জেড৩০ প্রো ফোনটি নিয়ে এসেছে সিম্ফোনি। চলুন জেনে নেয়া যাক, ১১হাজার টাকা দামের মধ্যে কেমনে হবে এই সিম্ফোনি জেড৩০ প্রো ফোনটি।

সিম্ফোনি জেড৩০ ফোনটির অন্যতম আকর্ষণ ছিলো এর ডিজাইন। কম দামী ফোন হলেও এটি ডিজাইন ছিলো নজরকাড়া। একই ধরনের আকর্ষণীয় ডিজাইন থাকছে জেড৩০ প্রো তে। ফোনটিতে ডিসপ্লে হিসেবে ব্যবহৃত হয়েছে ৬.৫২ইঞ্চির আইপিএস ডিসপ্লে, যা ডেনসিটি ২৬৯পিপিআই। ফোনটিকে শক্তি যোগাবে ৫০০০মিলিএম্প এর বিশাল ব্যাটারি। ফোনের বক্সেই পেয়ে যাবে ১০ওয়াটের চার্জার। ফোনটির পেছনে রতেছে ফিংগারপ্রিন্ট সেন্সর।

প্রসেসর হিসেবে ফোনটিতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক এর হেলিও এ২৫ প্রসেসর, ১.৮গিগাহার্জ অক্টা-কোর প্রসেসর। তেমন একটা শক্তিশালী না হলেও, এই ফোনটি ব্যবহারে তেমন ভোগান্তি পোহাতে হবেনা ব্যবহারকারীদের। কেননা, সিম্ফোনি জেড৩০ প্রো ফোনটিতে থাকছে ৪জিবি র‍্যাম। থাকছে ৬৪জিবি ইন্টারনাপ স্টোরেজ। ব্যবহার করা যাবে ২৫৬জিবি পর্যন্ত এক্সটার্নাল মাইক্রো এসডি কার্ড। সফটওয়্যার হিসেবে থাকছে এন্ড্রয়েড ১০।

সিম্ফোনি জেড৩০ প্রো তে থাকছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটাপ। ১৩মেগাপিক্সেল এর প্রাইমারি ক্যামেরার পাশাপাশি রয়েছে দুই মেগাপিক্সেলের ডেপথ সেস্নর, যা ভালো পোর্ট্রেইট ছবি তুলতে সাহায্য করবে। রয়েছে একটি ৫মেগাপিক্সেলের আলট্রা-ওয়াইড ক্যামেরা,যা দাম বিবেচনায় সাধুবাদ প্রদানের যোগ্য। ফ্রন্ট ক্যামেরা হিসেবে ফোনটিতে থাকছে ৮মেগাপিক্সেলের ক্যামেরা।

একনজরে সিম্ফোনি জেড ৩০ প্রো – Symphony Z30 Pro in a nutshell

ডিসপ্লে ৬.৫২ইঞ্চি
প্রসেসর মিডিয়াটেক হেলিও এ২৫
ব্যাক ক্যামেরা ১৩মেগাপিক্সেল

২মেগাপিক্সেল ডেপথ সেস্নর

৫মেগাপিক্সেল আলট্রাওয়াইড

সেল্ফি ক্যামেরা ৮মেগাপিক্সেল
র‍্যাম ৪জিবি
রম / ইন্টারনাল স্টোরেজ ৬৪জিবি
সিকিউরিটি ফিংগারপ্রিন্ট সেন্সর
ব্যাটারি ৫০০০মিলিএম্প
চার্জার ১০ওয়াট
দাম ১০,৮৯০টাকা

সিম্ফোনি জেড৩০ প্রো এর দাম ধরা হয়েছে ১০,৮৯০টাকা। ১১হাজার টাকা প্রাইস রেঞ্জের মধ্যে এই ফোনটিকে একটি ওভারাল বেস্ট প্যাকেজ বলা চলে। ফোনটি পাওয়া যাবে সিম্ফোনির শো রুমে। এছাড়াও অর্ডার করা যাবে অনলাইনেও।

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

1 Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.