ফুলএইচডি+ ডিসপ্লের নতুন রেডমি ৯ আনলো শাওমি

বাংলাদেশে রেডমি ৯ এর নতুন ভ্যারিয়েন্ট নিয়ে আসলো শাওমি। গতবছরের জুলাই মাসে রেডমি ৯ সিরিজের প্রথম ফোন দেশের বাজারে আসে। এবার রেডমি ৯ এর নতুন ভ্যারিয়েন্ট আসলো দেশের বাজারে৷ চলুন জেনে নেয়া যাক, শাওমি’র রেডমি ৯ এর এই নতুন ভ্যারিয়েন্ট ফোন সম্পর্কে।

গত বছরের জুলাই মাসে মুক্তি পাওয়া রেডমি ৯ এর সাথে এই নতুন রেডমি ৯ এর বেশ কিছু গুরুত্বপূর্ণ পার্থক্য রয়েছে। নতুন রেডমি ৯ এ রয়েছে ৬.৫৩ইঞ্চির ফুল এইচডি প্লাস ডট ড্রপ ডিসপ্লে, যা বাজেটের মধ্যে অত্যন্ত ভালো ডিসপ্লের কাতারে পড়ে। ভারতের বাজারে রেডমি ৯ প্রাইম নামে এই ডিভাইসটি পাওয়া যাচ্ছে।

কোয়াড ক্যামেরা সেটাপের ফোন, রেডমি ৯ এ থাকছে মিডিয়াটেক এর শক্তিশালী হেলিও জি৮০ প্রসেসর। ৫০২০ মিলিএম্প এর বিশাল ব্যাটারির ফোনটতে থাকছে প্রয়োজনীয় অন্যসব ফিচার, যেমনঃ ৩.৫এমএম হেডফোন জ্যাক, আইআর ব্লাস্টার, ডেডিকেটেড মাইক্রো-এসডি কার্ড স্লট ইত্যাদি।

রেডমি ৯ এর প্রাইমারি ক্যামেরা হিসেবে দেওয়া হয়েছে ১৩ মেগাপিক্সেলের ওয়াইড ক্যামেরা। এছাড়াও ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড ক্যামেরাও থাকছে ফোনটিতে। ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো আর ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর থাকছে ফোনটিতে। ফ্রন্ট ক্যামেরা হিসেবে এতে থাকছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। 

কার্বন গ্রে, ওশান গ্রিন, সানসেট পার্পল – এই তিনটি রং এ পাওয়া যাবে রেডমি ৯। ৩জিবি র‍্যাম ও ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ এর রেডমি ৯ এর এই ভ্যারিয়েন্টটি পাওয়া যাবে ১৩,৯৯৯টাকায়। অন্যদিকে ৪জিবি র‍্যাম ও ৬৪জিবি ইন্টারনাল স্টোরেজ এর গতানুগতিক রেডমি ৯ আগের দাম ১৪,৯৯৯টাকায় বিক্রি হবে।

১৩,৯৯৯টাকায় রেডমি ৯ এর ৩জিবি র‍্যাম ও ৬৪জিবি ইন্টারনাল স্টোরেজ কেনা কতটুকু যুক্তিযুক্ত হবে বলে আপনার মনে হয়? আমাদের জানান কমেন্ট সেকশনে।

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.