সিম্ফোনি এটোম – সবচেয়ে কম দামে ভালো ফোন

প্রযুক্তির সহজলভ্যতার কারণে গত দশকে স্মার্টফোনের দাম কমেছে লক্ষণীয় হারে। যার ফলে কম দামে ভালো ফোন কিনতে পারছেন ব্যবহারকারীগণ। তবে কম দামের ফোনগুলোতে সমস্যার কমতি থাকেনা। বিশেষ করে ১০ হাজার টাকার মধ্যে ফোনগুলোর ব্যবহারযোগ্যতা নিয়ে প্রশ্ন থেকেই যায়। তবে এই সমস্যা দূর করতে “সিম্ফোনি এটোম” স্মার্টফোনটি নিয়ে এসেছে সিম্ফোনি। চলুন জেনে নেয়া যাক, সবচেয়ে কম দামে ভালো ফোন হওয়ার কতটুকু যোগ্যতা রাখে সিম্ফোনি এটোম ফোনটি।

ডিসপ্লে

সিম্ফোনি এটোম ফোনটিতে ডিসপ্লে হিসেবে থাকছে ৬.২২ ইঞ্চির এইচডি প্লাস আইপিএস ডিসপ্লে। ফোনটির স্ক্রিন টু বডি অনুপাত ১৯ঃ৯। 

ক্যামেরা

সিম্ফোনি এটোম এর ব্যাক ক্যামেরা হিসেবে থাকছে ১৩মেগাপিক্সেলের ক্যামেরা। উল্লেখ্য যে, ফোনটির ক্যামেরা সফটওয়্যার হচ্ছে গুগল ক্যামেরা, যা ফলে কমদামি ফোন হওয়ার পরেও ভালোমানের ছবি পাওয়া যাবে ফোনটি হতে। সিম্ফোনি এটোম এর সামনে থাকছে ৫মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা। এছাড়াও ফোনটির ক্যামেরা অ্যাপে রয়েছে পোর্ট্রেইট মোড ও নাইট মোড।

হার্ডওয়্যার

সিম্ফোনি এটোম এ ব্যবহৃত হয়েছে ১.৮গিগাহার্জ এর কোয়াড-কোর প্রসেসর। এই দামে এই প্রসেসর নিয়ে অভিযোগ করার কোনো সুযোগ নেই। ফোনটিতে র‍্যাম থাকছে ২জিবি এবং ইন্টারনাল স্টোরেজ থাকছে ৩২জিবি। থাকছে ১২৮জিবি পর্যন্ত এসডি কার্ড ব্যবহার করে স্টোরেজ বাড়িয়ে নেওয়া সুযোগ। সিম্ফোনি এটোম এ থাকছে ফিজিক্যাল ফিংগারপ্রিন্ট সেন্সর, যা এই দামে অনন্য বলা চলে।

সফটওয়্যার

সিম্ফোনি এটোম এর সবচেয়ে আকর্ষণীয় ফিচার হচ্ছে এর সফটওয়্যার। সিম্ফোনি এটোম ফোনটি চলবে এন্ড্রয়েড ১০ এর গো এডিশন দ্বারা। এন্ড্রয়েড গো এডিশন এর ফলে ফোনটি ২জিবি র‍্যামের হওয়ার পরও খুব ভালো পারফরম্যান্স প্রদান করবে।

ব্যাটারি

সিম্ফোনি এটোম এ ব্যবহার করা হয়েছে ৪০০০মিলিএম্প এর ব্যাটারি। 

দাম

সিম্ফোনি এটোম এর দাম ৭,২৯০ টাকা। সিম্ফোনির সকল রিটেইল আউটলেট এর পাশাপাশি দেশব্যাপী অদোরাইজড সেল সেন্টারগুলোতে পাওয়া যাবে ফোনটি।

টেকবাজ সাজেশন

৭হাজার টাকার আশেপাশে যারা ব্যবহারযোগ্য ভালো একটি ফোন খুজছেন, তাদের জন্য সিম্ফোনি এটোম হতে পারে একটি আদর্শ ফোন। টুকটাক ছোটোখাটো ২ডি গেমিং এর পাশাপাশি মাল্টিমিডিয়া কন্টেন্ট ওয়াচিং ও দৈনন্দিন ব্যবহারে ভালোই পারফরম্যান্স প্রদান করবে সিম্ফোনি এটোম ফোনটি। অতএব বলা চলে, সিম্ফোনি এটোম সবচেয়ে কম দামে সেরা একটি ফোন।

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.