নতুন লোগো আর মাস্কট উন্মোচন করলো পোকো

কিছুদিন আগে শাওমির ছত্রছায়া থেকে সরে গিয়ে নিজেদেরকে স্বাধীন ব্র‍্যান্ড ঘোষণা করেছিল পোকো। নতুন টিম এর পাশাপাশি অনেক নতুনত্ব আনার ঘোষণা দিয়েছিল পোকো। তারই ধারাবাহিকতায় নতুন লোগো ও মাস্কট উন্মোচন করেছে পোকো।

এই নতুন ভিজ্যুয়াল আইডেন্টিটি শুধুমাত্র পোকোর ভারতীয় শাখার জন্য প্রযোজ্য হবে। স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানটি নতুন ট্যাগলাইন ও ঘোষণা করেছে – Made of Mad.

পোকো’র নতুন মাস্কটটি লোগোর অংশ। এই মাস্কটটি মুলত একাধিক ইমোজির সংমিশ্রণ বলে মনে হয়। ইমোজির পূর্ণাঙ্গ অর্থ পোকো’র প্রদত্ত নিম্নের ছবিতে দেওয়া আছে।

‘POCO’ New Brand Logo Explanation

প্রথম দেখায় পোকো’র এই নতুন পরিচয় অনেকের মনে দ্বিধার সৃষ্টি করতে পারে। POCO শব্দের O এর বদলে শোভা পাবে মাস্কটটি। এই মাস্কট এর চারটি নির্দেশক রয়েছে। হর্ন এর মত অ্যান্টেনা একই সাথে চালাকচতুরতা ও অ্যান্ড্রয়েড এর হ্যালো রোবোট এর প্রতিনিধিত্ব করে। মাস্কট এর মুখ আর চোখকে অনেকটা এভিল লুক দেওয়া হয়েছে, যা অনেকেরই পছন্দ হতে পারে।

২০১৮ সালের শাওমি’র সাব-ব্র‍্যান্ড হিসেবে যাত্রা শুরু করে পোকো। এটি মুলত প্রযুক্তি-পিপাসুদের কাছে জনপ্রিয়তা অর্জনের নতুন একটি প্রচেষ্টা ছিলো। গতবছর শাওমি থেকে আলাদা হয়ে নিজেদের স্বাধীন ব্র‍্যান্ড হিসেবে ঘোষণা করে পোকো। তবে এখনো পোকো’র অধিকাংশ ফোনই শাওমি’র বিভিন্ন ফোন এর রিব্র‍্যান্ডেড ভার্সন।

সম্প্রতি সময়ে এটিই প্রথম স্মার্টফোন রিব্র‍্যান্ডিং এর ঘটনা নয়। গতবছরের ডিসেম্বরে রিয়েলমি তাদের রিয়েলমিয়াও মাস্কট উন্মোচন করে।

খেয়াল করার ব্যাপার এটি যে, পোকো’র এই নতুন রিব্র‍্যান্ডিং শুধুমাত্র ভারতের ক্ষেত্রেই প্রযোজ্য হবে। গ্লোবালি পোকো ব্র‍্যান্ড এ কোনো পরিবর্তন আসছে না।আপনার কাছে কেমন লেগেছে পোকো’র এই নতুন লোগো আর মাস্কট? আমাদের জানান কমেন্ট সেকশনে।

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

আমাদের প্রশ্ন করুন!